লঙ্কানদের উড়িয়ে দিল বাংলাদেশ - স্টেডিয়াম

বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩

লঙ্কানদের উড়িয়ে দিল বাংলাদেশ

আলোকস্বল্পতায় আক্ষেপ নিয়ে মাঠ ছাড়লেন প্রান্তিক নওরোজ নাবিল। রানের জন্য লিস্টক্রিকেটে প্রথম সেঞ্চুরি হাতছাড়া হয়ে গেল তাঁর, একটু হতাশ হওয়া ছিল স্বাভাবিক। তবে দলের দুর্দান্ত জয়ে সেই হতাশা কিছুটা হলেও কেটেছে এই বাঁহাতি ব্যাটারের।

 


রণগিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে শ্রীলঙ্কাকে ২১ রানে হারিয়েছে বাংলাদেশ ইমার্জিং দল। দারুণ জয়ে সিরিজে সতায় ফিরল পারভেজ হোসেন ইমনের দলও। টস জিতে শ্রীলঙ্কা ইমার্জিং দলকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় বাংলাদেশ। আহান বিক্রমাসিংহে সোনাল দিনুশার জোড়া ফিফটিতে বাংলাদেশকে ২৯৮ রানের বড় লক্ষ্য ছুড়ে দেয় স্বাগতিকেরা।

 

প্রথম ম্যাচে ২৪৫ রান তাড়া করতে পারেনি বাংলাদেশ। সেই বিবেচনায় আজ তিন ছুঁই ছুঁই লক্ষ্য তাড়া আরও কঠিন হওয়ার কথাই ছিল তাদের জন্য। কিন্তু নাবিল মাহমুদুল হাসান জয়ের দুর্দান্ত ব্যাটিংয়ে সেই লক্ষ্য সহজই হয়ে ওঠে। ৩৬ ওভারে উইকেটে ২০০ রান তোলে বাংলাদেশ। এর পরই আলোকস্বল্পতা বাজে ফ্লাড লাইটের কারণে খেলা বন্ধ হয়ে যায়।

 

ম্যাচের ফলের জন্য পরে ডিএলএস মেথডে যেতে বাধ্য হয়েছেন অফিশিয়ালরা। তখন বাংলাদেশের লক্ষ্য নির্ধারণ হয় ১৮০ রান। ৩৬ ওভারে উইকেট রান তোলার হারে ২১ রানে জয়ী ঘোষণা করা হয় বাংলাদেশকে।

 

এই ম্যাচেও ব্যর্থ হয়েছেন বাংলাদেশে দুই ওপেনার ইমন অমিত হাসান। অধিনায়ক ইমন ৩৫ করলেও রানের খাতা খোলা হয়নি অমিতের। তৃতীয় উইকেটে ১৩০ রানের দারুণ এক জুটি গড়ে দলের জয়ে গুরুত্বপূর্ণ অবদান রাখেন জয় নাবিল। ৬৯ বলে ৫৭ রানে জয় এবং ১১৬ বলে ৯২ রানে অপরাজিত থাকেন নাবিল। নাবিলের ইনিংসে ছিল ৯টি চার ১টি ছয়ের বাউন্ডারি।

 

এর আগে অধিনায়ক আহানের ৭৭ সোনালের ৬২ রানে উইকেটে ২৯৭ রান তোলে শ্রীলঙ্কা ইমার্জিং দল। তাদের প্রত্যেক ব্যাটারই দুই অঙ্কের রান করেছেন। বাংলাদেশের বোলারদের মধ্যে পেসার মুশফিক হাসান নিয়েছেন উইকেট।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন