বিশ্বকাপে মুশফিকের ১০০০ - স্টেডিয়াম

বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩

বিশ্বকাপে মুশফিকের ১০০০

মুশফিকুর রহিমের জন্য ২০২৩ বিশ্বকাপ দারুণ কিছু অর্জনেরই। চলতি বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলে ইতিমধ্যে একটি জায়গায় হয়ে গেছেনসর্বেসর্বা ৫টি ওয়ানডে বিশ্বকাপ খেলা একমাত্র উইকেটরক্ষক ব্যাটার মুশফিকই। আজ বাংলাদেশের দ্বিতীয় ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে ১০০০ রানও করেছেন তিনি।

 


পুনেতে ভারতের বিপক্ষে মাঠে নামার আগে ৯৯৬ রান ছিল মুশফিকের। ইনিংসের ৩০ তম ওভারে রবীন্দ্র জাদেজার বলে দুই রান নিয়ে পূর্ণ করেছেন ১০০০। শেষ পর্যন্ত ৩৮ রান করে জসপ্রিত বুমরার শিকার হয়েছেন। সব মিলিয়ে বিশ্বকাপে ১০৩৮ রানে থামলেন আজ। বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে ১০০০ রান করেছিলেন সাকিব। ৩২ ম্যাচে ১২০১ রান সাকিবের।

 

তবে বিশ্বকাপ সর্বাধিক ম্যাচ খেলার দিক থেকে আজ সাকিবকে ছাড়িয়ে গেছেন মুশফিক। ভারতের বিপক্ষে বিশ্বকাপের ৩৩ তম ম্যাচ খেলছেন এই উইকেটরক্ষক ব্যাটার।

 

আফগানিস্তানের বিপক্ষে দুর্দান্ত জয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছিল বাংলাদেশ দল। এর পর ইংল্যান্ড নিউজিল্যান্ডের বিপক্ষে হেরে যায় তারা। দল ভালো ভালো না করলেও ব্যক্তিগত পারফরম্যান্সে উজ্জ্বল মুশফিক নিজেকে আলাদাই করে রেখেছেন। চলতি বিশ্বকাপে তিন ম্যাচে মুশফিকের ১৩৮ রান, বাংলাদেশের হয়ে সর্বোচ্চ।

 

বিশ্বকাপে ১০০০ রান করা তৃতীয় উইকেটরক্ষক ব্যাটারও মুশফিক। উইকেটরক্ষক ব্যাটারদের মধ্যে বিশ্বকাপে সর্বোচ্চ রান শ্রীলঙ্কার কিংবদন্তি ক্রিকেটার কুমারা সাঙ্গাকারার। ৩৭ ম্যাচে ৩৫ ইনিংসে ১৫৩২ রান তাঁর। এরপরই ৩১ ম্যাচে অ্যাডাম গিলক্রিস্টের ১০৮৫ রান। এই বিশ্বকাপে মুশফিকের সুযোগ আছে গিলক্রিস্টকে ছাড়িয়ে তালিকায় দুইয়ে জায়গা করে নেওয়ার।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন