উদ্বোধনী জুটিতে বিশ্বকাপে নতুন রেকর্ড - স্টেডিয়াম

বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩

উদ্বোধনী জুটিতে বিশ্বকাপে নতুন রেকর্ড

বাংলাদেশ ভালো খেললে রেকর্ডবুক এলোমেলো হয় তা আর নতুন কি? পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামেও তেমন কিছুর দেখা মিলল। টস জিতে আগে ব্যাটিং করতে নেমে ভারতের দারুণ বোলিংয়ের বিপক্ষে উদ্বোধনী জুটিতে ৯৩ রান আসে চমৎকার ব্যাটিংয়ে।

 


তানজিদ হাসান তামিম লিটন দাশের জমাট জুটিতে শুরুতেই ভারতকে দারুণ জবাব দেয় বাংলাদেশ। সঙ্গে বিশ্বকাপে উদ্বোধনী জুটিতে নতুন রেকর্ড গড়েছেন তারা।

 

উদ্বোধনী জুটিতে তানজিদ লিটনের রানই এখন বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ। এর আগে নিজেদের প্রথম বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে সাউদাম্পটনে মেহরাব হোসেন অপি শাহরিয়ার হোসেন বিদ্যুৎ ৬৯ রান করেছিলেন। পাঁচ বিশ্বকাপ ২৪ বছর পর তাদের রেকর্ড ভেঙে চূঁড়ায় উঠলেন লিটন তানজিদ।

 

আক্রমণাত্মক ব্যাটিংয়ে ক্যারিয়ারের প্রথম ফিফটি পাওয়া তানজিদের আউটে ভাঙে জুটি। কুলদ্বীপ যাদবকে সুইপ করতে গিয়ে এলবিডব্লিউ হন ৪৩ বলে ৫১ রান করা তানজিদ। চার ছক্কায় ইনিংসটি সাজিয়ে ড্রেসিংরুমের পথ ধরেন এই ওপেনার।

 

এদিকে ষোলো ইনিংস পর বাংলাদেশের সুযোগ ছিল ওপেনিংয়ে সেঞ্চুরি রানের জুটি পাওয়ার। কিন্তু রানের জন্য অপেক্ষা ফুরাল না বাংলাদেশের। বছরই আয়ারল্যান্ডের বিপক্ষে তামিম লিটন ১০২ রান করেছিলেন।

 

তবে বিশ্বকাপে এশিয়ার কোনো দলের ভারতের বিপক্ষে উদ্বোধনী জুটিতে এটাই সবচেয়ে বেশি রান। এই ম্যাচকে ঘিরে বাংলাদেশ নতুন করে জেগে উঠার বার্তা দিয়েছে। তানজিদ লিটনের ব্যাটের ভালো শুরু হয়েছে। প্রতিপক্ষ বোলারদের ওপর চোখে চোখ রেখে এগিয়ে যাচ্ছে দলের রান। শেষটা সুন্দর করতে পারলে ম্যাচে নিশ্চিতভাবেই ভালো কিছু প্রত্যাশা করতে পারবে বাংলাদেশ। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন