আফগানদের অল্পতেই গুটিয়ে দিলো বাংলাদেশ - স্টেডিয়াম

শনিবার, ৭ অক্টোবর, ২০২৩

আফগানদের অল্পতেই গুটিয়ে দিলো বাংলাদেশ

টস হেরে ব্যাট করতে নামলেও ১১২ রান পর্যন্ত ছিল উইকেট। তার পর বাংলাদেশের বোলিং তোপে খেই হারায় আফগানদের ইনিংস। বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে তাদের ১৫৬ রানে গুটিয়ে দিয়েছে সাকিব বাহিনী।

 


অবশ্য শুরুতে পেসাররা মোটেও সাফল্য পাননি। প্রথম ব্রেক থ্রুটাই এনে দেন অধিনায়ক সাকিব। দ্বিতীয় উইকেটটিও তুলে নেন তিনি। তার পর মূল সর্বনাশটা করেছেন মিরাজ-মোস্তাফিজ। দ্রুত সময়ে শহীদী গুরবাজকে আউট করে বাংলাদেশকে ম্যাচে ফেরান তারা। গুরবাজ যতক্ষণ ছিলেন রানের চাকা সচল রেখেছিলেন। কিন্তু ৪৭ রান করা এই ব্যাটার মোস্তাফিজের বলে ফিরতেই দৃশ্য বদলায় ইনিংসের। বাংলাদেশের বোলিং তোপে তার পর আফগানদের আর কেউ মাথা তুলে দাঁড়াতে পারেনি। নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে।

 

সফল ছিলেন দুই স্পিনার সাকিব আল হাসান মেহেদী হাসান মিরাজ। ২৫ রানে মিরাজ নিয়েছেন তিনটি। ৩০ রানে সমসংখ্যক উইকেট নেন অধিনায়ক সাকিব আল হাসানও। ৩৪ রানে দুটি নিয়েছেন শরিফুল। একটি করে নিয়েছেন তাসকিন আহমেদ মোস্তাফিজুর রহমান। 

 

সংক্ষিপ্ত স্কোর:

আফগানিস্তান ৩৭. ওভারে ১৫৬/১০ (ফজল হক ফারুকী *; ইব্রাহিম জাদরান ২২, রহমত শাহ ১৮, হাশমতউল্লাহ শহীদী ১৮, রহমানউল্লাহ গুরবাজ ৪৭, নাজিবউল্লাহ জাদরান , মোহাম্মদ নবী , রশিদ খান , আজমতউল্লাহ ওমরজাই ২২, মুজিব উর রহমান , নাভিন )

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন