তানজিম সাকিবের সাহসে মুগ্ধ মাশরাফি - স্টেডিয়াম

সোমবার, ২ অক্টোবর, ২০২৩

তানজিম সাকিবের সাহসে মুগ্ধ মাশরাফি

এশিয়া কাপের আগে চোটে পড়ে ইবাদত হোসেন দল থেকে ছিটকে পড়ায় চিন্তা বেড়েছিল বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের। ইবাদতের শূন্যতা পূরণ করতে পঞ্চম পেসার হিসেবে বিশ্বকাপে গেছেন তানজিম হাসান সাকিব।

  


গত এক মাসে তানজিম সাকিব যে কটি ম্যাচই খেলেছেন, তাতেই মুগ্ধ মাশরাফি। তরুণ এই পেসারকে নিয়ে আজ এক ভিডিও বার্তায় মাশরাফি বলেছেন, ‘তানজিম সাকিব আছেন, আরেকজন তরুণ তারকা। সে অত্যন্ত সাহসী। একই সঙ্গে সে দারুণ ব্যাটিং করে। এটা অনেকেই জানে। আরেকটি বিষয় দেখলাম ওর অ্যাকুরেসি। সেই সঙ্গে ইনসুইং, আউট সুইং পাচ্ছে সে। ওর ব্যাকহ্যান্ড স্লোয়ার আছে। তার ভ্যারিয়েশন আছে।

  

মাশরাফি প্রশংসা করেছেন পুরো পেস বোলিং বিভাগকে নিয়ে। বাংলাদেশ দলের সাবেক এই অধিনায়ক বললেন, ‘একসময় বাংলাদেশের সবচেয়ে দুর্বল যে বিভাগ, তারাই এখন সবচেয়ে শক্তিশালী বিভাগপেস বোলিং বিভাগ। এই বিভাগ নিয়ে বাংলাদেশের দর্শকদের সবাই গর্ব বোধ করতে পারে। যে পাঁচজন গেছে বিশ্বকাপে, সবাই পারফর্ম করেছে। সবচেয়ে ভালো লেগেছে শরীফুলের বোলিং। মোস্তাফিজ আগেই শুরু করেছে ডান হাতি ব্যাটারের বিপক্ষে বল ভেতরে ঢোকানো। শরীফুল একটু দেরিতে শুরু করেছে। সে ডান হাতি ব্যাটারকে অনেক ভোগাচ্ছে বল ভেতরে ঢুকিয়ে। একই সঙ্গে সে বল বাইরেও নিতে পারছে। নতুন বলে এটা একটা বোলারের শক্তির জায়গা।

 

গত দুই বছরে ধারাবাহিক দুর্দান্ত খেলা তাসকিনের আলাদা প্রশংসা করেছেন মাশরাফি, ‘তাসকিনের কথা আলাদাভাবে বলতে হবে। গত দুই-আড়াই বছরে সে পরিশ্রম করে নিজেকে ফিরিয়ে এনেছে। হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমানকে নিয়ে মাশরাফির মূল্যায়ন, ‘হাসান মাহমুদ ডেথ বোলিংয়ে বাংলাদেশের অন্যতম সেরা। ভালো ইয়র্কার দিতে পারছে। মোস্তাফিজের নতুন বলে হয়তো একটু সংগ্রাম করছে। তবে নতুন বল তার কখনোই শক্তির জায়গা ছিল না। সে এখানে উন্নতি করার চেষ্টা করছে। এশিয়া কাপে ভারতের বিপক্ষে দেখেছি সে কেমন বোলিং করেছে। পুরোনো বলে মোস্তাফিজ বাংলাদেশের সেরা শক্তি, সন্দেহ নেই।

 

পুরো পেস বিভাগ নিয়ে মাশরাফির মতামত হচ্ছে, ‘এই টুর্নামেন্টে বাংলাদেশ যদি ভালো করে সেটি পেস বোলিংয়ের কারণে করবে। খারাপ করলে পেস বোলিংয়ের কারণেই করবে। উইকেট থাকবে এতটা ফ্ল্যাট, ২৫০ থেকে ৩০০ রানের মধ্যে রাখতে হলে ফাস্ট বোলারদের অবশ্যই ভালো ভালো করতে হবে। এশিয়া কাপে পাকিস্তানে ফ্ল্যাট উইকেটে তাদের লেংথ, সুইং যেটা দেখেছি, মনে হয়ে বিশ্বের অন্যতম সেরা পেস আক্রমণ আমাদের। এই পেস বোলিং আক্রমণের ওপর ভরসা রাখা যায়। শুধু একটাই দোয়া করি তারা ফিট থেকে যেন টুর্নামেন্ট শেষ করে আসে। পেস বোলিংয়ের এই উন্নতির জন্য অ্যালান ডোনাল্ডকে ধন্যবাদ জানাই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন