জয়সওয়ালের উইকেট শরিফুলের কাছে স্মরণীয় মুহুর্ত! - স্টেডিয়াম

সোমবার, ২ অক্টোবর, ২০২৩

জয়সওয়ালের উইকেট শরিফুলের কাছে স্মরণীয় মুহুর্ত!

বাংলাদেশের ক্রিকেটে ইতিহাসে সবচেয়ে স্মরণীয় মুহুর্তটি এসেছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হাত ধরে। ২০২০ সালে ভারতকে হারিয়ে যুব বিশ্বকাপ দলের চ্যাম্পিয়নের মুকুট পড়ে বাংলাদেশ। এই জয়ে বল হাতে দারুন ভূমিকা পালন করেছিলেন শরীফুল ইসলাম। রবিবার রাতে বিসিবির ইউটিউব চ্যানেল ফেসবুক পেজে নাজমুল হোসেন শান্তর সঞ্চালনায়্যাপিড ফায়ার রাউন্ডেঅংশ নেন শরিফুল ইসলাম। সেখানেই শরিফুল নিজের স্মরণীয় মুহুর্তের কথা জানিয়েছেন।



ঝটপট প্রশ্নের ঝটপট উত্তরের এমন মজার খেলায় উপস্থাপক ছিলেন শান্ত। দারুন উপস্থাপনার মাধ্যমে এই অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলেন বাঁহাতি এই টপ অর্ডার ব্যাটার। প্রশ্নের উত্তর দেওয়ার জন্য শরীফুলকে ১৫ সেকেন্ড সময় দিয়েছেন শান্ত। এক পর্যায়ে শরীফুলের কাছে শান্তর প্রশ্ন, ‘ক্রিকেট বিশ্বকাপের তোমার পছন্দের কোনো এক মুহূর্ত?’ শরীফুল বলেন, ‘অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ।পরে শান্ত বিশেষ মুহূর্তের কথা জিজ্ঞেস করেছেন, তখন শরীফুল বলেছেন, ‘জয়সওয়ালের উইকেট।

 

২০২০ সালে দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমের ভারতের বিপক্ষে শিরোপার লড়াই মুখোমুখি হয় বাংলাদেশের যুবারা। সেই ফাইনালে ভারতীয় ব্যাটাররা যখন আসা-যাওয়ার মিছিলে ছিলেন, তখন একপ্রান্ত আগলে রেখে প্রতিরোধ গড়েন যশস্বী জয়সওয়াল। সেই জয়সওয়ালকে আউট করার পর শরীফুলচুপকরার ভঙ্গিতে আগ্রাসী উদযপান করেন। স্বাভাবিক ভাবেই শরিফুলের কাছে  জয়সওয়ালের উইকেট বিশেষ কিছুই হবে!

 

ঝটপট প্রশ্নের ঝটপট উত্তরের এই আড্ডায় রবিবার শরীফুলকে আরও বিভিন্ন প্রশ্ন করেন শান্ত। শরিফুলের কাছে তার জীবনের গুরুত্বপূর্ণ মানুষের কথা জানতে জান শান্ত। শরিফুল নির্ধিদ্বায় বাবা, মা স্ত্রীর কথা বলেন। সঙ্গে সঙ্গে শান্তর পাল্টা প্রশ্ন, ‘একজন একজন, এতো বলতে পারবা না?’ ‘হেসে শরিফুলের উত্তর , ‘মা  এক পর্যায়ে  শরীফুলের শখ সম্পর্কে জানতে চান শান্ত।রীফুল তখন বলেন,  অবসর সময়ে বড়শি দিয়ে মাছ ধরতে পছন্দ করি।শান্তর আরও এক প্রশ্ন, ‘ক্রিকেট ছাড়া কোন খেলা খেলতে তুমি বেশি পছন্দ করো?’ এমন প্রশ্নের জবাবে শরীফুল বলেন, ‘ভলিবল ফুটবল।হাসতে হাসতে শান্ত বললেন, ‘জীবনেতো দেখলাম না ভলিবল খেলতে।

 

সুত্র: বাংলা ট্রিবিউন

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন