প্রিয় শিক্ষকের প্রতি শ্রদ্ধা জানালেন মিরাজ - স্টেডিয়াম

বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩

প্রিয় শিক্ষকের প্রতি শ্রদ্ধা জানালেন মিরাজ

আজ বিশ্ব শিক্ষক দিবস। এদিকে ভারতে শুরু হয়েছে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ। আগামী পরশু নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ দল। বিশ্বকাপ খেলতে ভারতের হিমাচল প্রদেশের ধর্মশালায় এখন মেহেদী হাসান মিরাজ। সেখান থেকেই স্মরণ করলেন তাঁর প্রথম ক্রিকেট শিক্ষকমো. আল মাহমুদকে।

 


 

২০১৬ সালে বাংলাদেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মিরাজের। এর আগে বয়সভিত্তিক ক্রিকেটে অসাধারণ পারফরম্যান্সের পাশাপাশি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্বও দিয়েছিলেন এই স্পিন অলরাউন্ডার। কিন্তু এর আগে মিরাজের ছিল টানাপোড়েনের গল্প।

 

মিরাজ নজরে পড়েছিলেন স্থানীয় কোচ আল মাহমুদের। খুলনার খালিশপুর এলাকার কাশীপুর ক্রিকেট একাডেমির কোচ ছিলেন তিনি। যিনি মিরাজকে কোচিংয়ের পাশাপাশি খেলার সরঞ্জামাদি দিয়েও সহায়তা করেছিলেন। তাই বিশ্বকাপের ব্যস্ততার মধ্যেও বিশ্ব শিক্ষক দিবসে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করলেন ক্রিকেটের প্রথম শিক্ষক আল মাহমুদকে।

 

আজ সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক পোস্টে মিরাজ লিখেছেন, ‘আমার আজকেরমিরাজহয়ে ওঠার গল্পের শুরুটা যাঁর হাত ধরে, তিনিমো. আল মাহমুদস্যার। আমার ক্রিকেটীয় জীবনের প্রথম কোচ, যার হাত ধরে ক্রিকেটে আমার হাতেখড়ি। নানান সীমাবদ্ধতা অতিক্রম করে যে মানুষটা আমাকে প্রস্তুত করেছেন।

 

আল মাহমুদসহ সব কোচের প্রতি শ্রদ্ধা জানিয়ে মিরাজ আরও লিখেছেন, ‘বিশ্ব শিক্ষক দিবসের এই দিনে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করতে চাই আল মাহমুদ স্যারসহ আমার অন্যান্য সকল কোচকে, যারা আমার পথচলার অংশ হয়ে ভালো-খারাপ প্রতিটি মুহূর্তে আমাকে সহায়তা করেছেন। সবার প্রতি কৃতজ্ঞতা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন