তামিমের বাদ পড়া নিয়ে যা বললেন হাথুরুসিংহে - স্টেডিয়াম

বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩

তামিমের বাদ পড়া নিয়ে যা বললেন হাথুরুসিংহে

ভারতের বিপক্ষে মাঠে নামার আগেও টপ অর্ডার নিয়ে দুশ্চিন্তা থাকছে বাংলাদেশ দলে। লিটন দাস তানজিদ হাসান তামিমের ওপেনিং জুটি কোনোভাবেই বড় হচ্ছে না। শুধু বিশ্বকাপ নয়, অনেক দিন ধরেই ওপেনিং জুটি নিয়ে এই অস্বস্তিতে আছে টিম ম্যানেজমেন্ট।

 


চোটের কারণে তামিম ইকবাল অনিয়মিত হওয়ার পর টপ অর্ডারের সমস্যা স্পষ্ট হয়ে ওঠে। লিটন দাস অফ ফর্মে আছেন। তামিমের স্থলাভিষিক্ত হিসেবে দলে সুযোগ পাওয়া তানজিদ তামিমের ব্যাটও এখনো হাসেনি। ভঙ্গুর টপ অর্ডার নিয়ে বিশ্বকাপের মতো মেগা ইভেন্টে ভালো করাও কঠিন।

 

এশিয়া কাপে প্রথমবার বাংলাদেশ দলে সুযোগ পেয়েছিলেন তানজিদ তামিম। এরপর বিশ্বকাপ দলেও তাঁকে রেখেছে টিম ম্যানেজমেন্ট। দলে সুযোগ পেয়েই বিশ্বমানের বোলারদের মোকাবিলা করতে হচ্ছে তাঁকে। তৈরি হওয়ার মতো সুযোগ পাননি বলেই চলে। লিটনের সঙ্গে তামিমের ম্যাচের ওপেনিং জুটির সর্বোচ্চ স্থায়িত্ব ১৯ রান। তামিমের ওয়ানডে ইনিংসের সর্বোচ্চ স্কোর ১৬। নাজমুল হোসেন শান্ত আফগানিস্তানের বিপক্ষে ফিফটি করলেও ইংল্যান্ড নিউজিল্যান্ডের বিপক্ষে ব্যর্থ হলেন।

 

টপ অর্ডারের এমন বাজে সময়ে অভিজ্ঞ তামিম ইকবালের অভাব অনুভব করাও স্বাভাবিক। তবে বাংলাদেশ দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহের কাছে ব্যাপারটি এমন নয়। কাল ভারতের বিপক্ষে মাঠে নামার আগে আজ ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে সিনিয়র তামিমকে নিয়ে এক সাংবাদিক প্রশ্ন করলেনআপনি কি টপ অর্ডারে তামিম ইকবালকে মিস করছেন?

 

হাথুরুর মতে, বিশ্বকাপ খেলার জন্য প্রস্তুত ছিলেন না তামিম। বাংলাদেশ কোচের ভাষায়, ‘সে (তামিম) এখানে নেই, তাই আমরা তাকে মিস করছি কি না, এই উত্তর আমি দিতে পারি না। দুর্ভাগ্যবশত, আমরা যখন দল নির্বাচন করছিলাম, তখন সে প্রস্তুত ছিল না।

 

হাথুরু অবশ্য তামিমের রেকর্ড নিয়ে প্রশংসা করেছেন। তবে দলে যাঁরা সুযোগ পেয়েছেন, তাঁদের ওপর আস্থার কথা বললেন বাংলাদেশ কোচ, ‘স্পষ্টতই একজন খেলোয়াড় হিসেবে তার (তামিম) রেকর্ড ভালো। কিন্তু একই ব্যাপার, আমি জানি না আমরা তাকে মিস করছি কি না। কারণ, আমাদের এমন খেলোয়াড় আছেযাদের ওপর আমাদের আস্থা আছে, তারা আমাদের জন্য সেই কাজটি করবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন