দিয়ার বিদায়, টিকে আছেন রোমান - স্টেডিয়াম

মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩

দিয়ার বিদায়, টিকে আছেন রোমান

​​রোমান সানা নিষেধাজ্ঞা কাটিয়ে এশিয়ান গেমসে ফিরতে পারবেন কি না, তা নিয়ে নানা জল্পনা-কল্পনা হয়েছে। আর্চারি ফেডারেশন দফায় দফায় বিশ্ব আর্চারি সংস্থার সঙ্গে যোগাযোগ করেছে যাতে রোমানকে খেলানো যায়। শেষ পর্যন্ত হাংজুতে যেতে পেরেছেন এই আর্চার। কিন্তু এখনো পর্যন্ত প্রত্যাশার সামান্যই মেটাতে পেরেছেন তিনি।

 


কোয়ালিফিকেশন রাউন্ডে যে স্কোর করেছেন তাতে ব্যক্তিগত ইভেন্টের নক আউট রাউন্ডে জায়গাই হয়নি তাঁর। স্বাভাবিকভাবেই মিশ্রতেও জুটি গড়ার সুযোগ পাননি। বাছাইয়ে সবচেয়ে ভালো করে দিয়া সিদ্দিকীর সঙ্গে সেই জুটি গড়েন সাগর ইসলাম। তবে সাগর, হাকিম আহমেদের সঙ্গে দলগত ইভেন্টে এখনো টিকে আছেন রোমান।

 

এশিয়াড আর্চারিতে এখনো পর্যন্ত বাংলাদেশ টিকে আছে এই একটি ইভেন্টেই। সেখানে প্রথম ম্যাচে ভিয়েতনামকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে থাইল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ। অর্থাৎ এই ইভেন্টে পদকের লড়াইয়েও আছেন রোমানরা। অক্টোবর থাইল্যান্ডকে হারাতে পারলে সেমিতে উঠে যাবেন তাঁরা।

 

তবে থাইদেরও সহজ প্রতিপক্ষ ভাবা যাচ্ছে না। কারণ বাছাইয়ে তিন নম্বর হওয়া চাইনিজ তাইপেকে হারিয়ে এসেছে তারা। আর থাইল্যান্ডকে হারাতে পারলে সেমিতে প্রতিপক্ষ হতে পারে শক্তিশালী ভারত। সে ম্যাচ জিতলে ফাইনাল আর হারলে সুযোগ থাকবে ব্রোঞ্জ মেডেল ম্যাচ খেলার। দেশসেরা নারী আর্চার দিয়ার আর কোনো সুযোগই নেই।

 

সুত্র: কালেরকন্ঠ

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন