শচীন-দ্রাবিড়ের ফুটেজ দেখে অনুপ্রাণিত রবীন্দ্র - স্টেডিয়াম

শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩

শচীন-দ্রাবিড়ের ফুটেজ দেখে অনুপ্রাণিত রবীন্দ্র

এবারের বিশ্বকাপে রাচীন রবীন্দ্র প্রথম ম্যাচেই ঝলক দেখালেন। নাম শুনেই তাকে ভারতীয় মনে হতে পারে। হ্যাঁ, তার শেকড় ভারতেই। বাবা-মা থাকতেন দক্ষিণ ভারতীয় শহর বেঙ্গালুরুতে! জন্মেরও আগে তারা নিউজিল্যান্ডে পাড়ি জমান। ওয়েলিংটনে জন্ম নেন রবীন্দ্র।

 


৯৬ বলে ১১ চার পাঁচ ছয়ে ১২৩ রানের অপরাজিত ইনিংস খেলে ম্যাচসেরাও হয়েছেন রবীন্দ্র। এই বছর মার্চে ওয়ানডেতে অভিষিক্ত হন। বিশ্বকাপ খেলার সুযোগ পেয়ে প্রথম ম্যাচে বাজিমাত করলেন ২৩ বছর বয়সী ব্যাটিং অলরাউন্ডার, বল হাতে নিয়েছেন একটি উইকেটও।

  

রবীন্দ্রের নামের পেছনেও আছেন দুজন ভারতীয় লিজেন্ড- রাহুল দ্রাবিড় শচীন টেন্ডুলকার। তার নামের প্রথম অংশ রাহুলেররা শচীনেরচীনমিলিয়ে রেখেছেন ক্রিকেট ভক্ত বাবা।

  

ম্যাচ শেষে রবীন্দ্র জানালেন, দুই সাবেক ব্যাটিং গ্রেটের ফুটেজ দেখে অনুপ্রাণিত তিনি, ‘আমি মনে করি তারা দুজনই বিশেষ ক্রিকেটার। অবশ্য। আমি তাদের অনেক গল্প শুনেছি এবং অনেক ফুটেজ দেখেছি। আমি মনে করি, আমার বাবা মা ওল্ড স্কুল ইন্ডিয়ান ক্রিকেটারদের প্রভাব ছিল অনেক।

 

শচীন-রাহুলের মতো ডানহাতি ব্যাটার না রাচিন। এই প্রসঙ্গে বললেন, ‘তাদের অনেক হাইলাইটস দেখতে পেরেছি আমি। অবশ্যই আমি শচীন টেন্ডুলকারকে আদর্শ মনে করি। আমি একজন বাঁহাতি হওয়ায় (ব্রায়ান) লারা, (কুমার) সাঙ্গাকারাকে ভালোবাসি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন