স্টোকসকে নিয়ে দুশ্চিন্তায় ইংল্যান্ড - স্টেডিয়াম

বুধবার, ৪ অক্টোবর, ২০২৩

স্টোকসকে নিয়ে দুশ্চিন্তায় ইংল্যান্ড

বেন স্টোকস ইনজুরিতে পড়েছেন বলেই ধারণা করা হচ্ছে। নিতম্বের অস্বস্তির কারণে বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের শেষ প্রস্তুতি ম্যাচে খেলেননি এই অলরাউন্ডার। অধিনায়ক জস বাটলারও টুর্নামেন্টের শুরুতেই তাদের আস্থাভাজন খেলোয়াড়কে খেলানোর মতো ঝুঁকি নিতে চান না। তাই বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের প্রথম বিশ্বকাপ ম্যাচে স্টোকসকে ছাড়াই সম্ভবত মাঠে নামবে ইংল্যান্ড।

 


২০১৯ সালের গত আসরে এই দুই দলের ফাইনাল শেষে সেরা খেলোয়াড় হন স্টোকস। হাঁটুর ইনজুরির কারণে ওয়ানডে থেকে অবসর নিলেও আগস্টে টিম ম্যানেজমেন্টের ডাকে তা প্রত্যাহার করেছেন। এবারের বিশ্বকাপে অবশ্য বল করবেন না, খেলবেন শুধু বিশেষজ্ঞ ব্যাটার হয়ে।

 

কিন্তু প্রথম ম্যাচেই স্টোকসকে নিয়ে শঙ্কা। বৃহস্পতিবার আহমেদাবাদে নামার আগে শেষ ট্রেনিং সেশনে যোগ দিচ্ছে ইংল্যান্ড। তার আগে সংবাদ সম্মেলনে বাটলার বাংলাদেশের বিপক্ষে স্টোকসকে না খেলানো প্রসঙ্গে বলেছেন, ‘তার নিতম্বে হালকা অস্বস্তি আছে। কিন্তু আশা করি আমাদের জন্য ভালো খবর আসবে। আমরা দেখবো। ফিজিওদের সঙ্গে সে কঠোর পরিশ্রম করছে। আজ ট্রেনিংয়ে আসার পর তাকে নিয়ে আরও কিছু জানা যাবে।

 

তিনি আরও বলেন, ‘আমরা ভেবেচিন্তে সিদ্ধান্ত নিবো। সে যদি ফিট না থাকে, তাহলে খেলবে না। যদি সে ফিট থাকে, আমরা তাকে খেলাবো। টুর্নামেন্টের শুরুতে কাউকে নিয়ে বড় ঝুঁকি নেওয়ার সময় এখন নয়। শেষ দিকে হয়তো সেই ঝুঁকি নিতে পারেন। এটা তো লম্বা টুর্নামেন্ট।

 

ওয়ানডে ক্রিকেটে অবসর থেকে ফেরার পর তৃতীয় ইনিংসেই নিউজিল্যান্ডের বিপক্ষে ১৮২ রান করেন স্টোকস। লর্ডসে ওই সিরিজের শেষ ম্যাচে তাকে বিশ্রাম দেওয়া হয়েছিল। এরপর বিশ্বকাপের দুটি প্রস্তুতি ম্যাচের ১৩ জনের স্কোয়াডেও ছিলেন না তিনি।

 

স্টোকস যদি ফিট না থাকেন, তাহলে নম্বরে তার স্থলাভিষিক্ত হন হ্যারি ব্রুক। বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে খেলেছেন তিনি। মাত্র ছয় ওয়ানডে খেললেও তার ওপর ভরসা করছেন বাটলার।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন