এশিয়ান গেমসে বাংলাদশের ভড়াডুবি - স্টেডিয়াম

শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩

এশিয়ান গেমসে বাংলাদশের ভড়াডুবি

মালয়েশিয়ার বিপক্ষে কোনোরকমে জিতে এশিয়ান গেমসের সেমিফাইনালে উঠেছিল বাংলাদেশ, যেখানে তাদের প্রতিপক্ষ ছিল ভারত। তাদের বিপক্ষে ব্যাটে-বলে বিবর্ণ সাইফ হাসানরা। ১০০ রানও করতে পারেনি বাংলাদেশ। জবাবে উইকেটে জিতে গেছে ভারত।

 


চীনের ঝেজিয়াং ইউনিভার্সিটি অব টেকনোলজি ক্রিকেট ফিল্ডে আগে ব্যাটিংয়ে নেমে উইকেটে ৯৬ রান করে বাংলাদেশ। জবাবে . ওভারে উইকেটে লক্ষ্য অতিক্রম করে ভারত।

 

পঞ্চম ওভারে ১৮ রানে উদ্বোধনী জুটি ভাঙার পর ধস নামে। ওয়াশিংটন সুন্দরের এক ওভারে জোড়া আঘাতে পাওয়ার প্লেতে উইকেটে বাংলাদেশ করে ২১ রান। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। বড় কোনও জুটি তৈরি হয়নি। জাকের আলী সর্বোচ্চ ২৪ রানে অপরাজিত ছিলেন।

 

এছাড়া ওপেনার পারভেজ হোসেন ইমন (২৩) রাকিবুল হাসান (১৪) দুই অঙ্কের ঘরে রান করেন।  ভারতের পক্ষে সাই কিশোর সর্বোচ্চ তিন উইকেট নেন। দুটি উইকেট পান ওয়াশিংটন সুন্দর।

 

জবাব দিতে নেমে রানের খাতা না খুলে ভারত প্রথম উইকেট হারায়। যশস্বী জয়সওয়ালকে থামান রিপন মন্ডল। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। অধিনায়ক রুতুরাজ গায়কোয়াড় তিলক ভার্মার ৯৭ রানের অবিচ্ছিন্ন জুটিতে দশম ওভারে জিতে যায় তারা। রুতুরাজ ৪০ তিলক ৫৫ রানে অপরাজিত ছিলেন।

 

আফগানিস্তান পাকিস্তান দ্বিতীয় সেমিফাইনালে খেলবে। এই ম্যাচের পরাজিত দলের সঙ্গে শনিবার ব্রোঞ্জের লড়াই করবে বাংলাদেশ। একই দিন হবে ফাইনাল।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন