আর্জেন্টিনার একাদশে থাকছেন যারা - স্টেডিয়াম

মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩

আর্জেন্টিনার একাদশে থাকছেন যারা

ইকুয়েডর ম্যাচের পর নিজ দেশে আলাদা অনুশীলন করেছেন লিওনেল মেসি। এরপর বলিভিয়ায় এসে দলের সঙ্গে অনুশীলন করলেও খুব বেশি ঘাম ঝরাননি আর্জেন্টাইন অধিনায়ক। তাতে তার মাঠে নামা শঙ্কা রয়েই গেছে। তবে অধিনায়কের জন্য শেষ মুহূর্ত পর্যন্ত অপেক্ষা করবেন বলে আগেই জানিয়েছেন আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি।



মেক্সিকো, কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্রে বিশ্বকাপে যাওয়ার জন্য দক্ষিণ আমেরিকার বাছাইপর্বের দ্বিতীয় ম্যাচ বলিভিয়ার বিপক্ষে আজ রাতেই বলিভিয়ার মুখোমুখি হতে যাচ্ছে বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ম্যাচের আগে এখন কোচকে নির্ধারণ করতে হবে যে মেসি শুরু থেকে খেলবেন নাকি বেঞ্চে যাবেন।

তবে শেষ পর্যন্ত যদি মেসি মাঠে না নামতে পারেন তাহলে একাদশে বেশ কিছু পরিবর্তন আসতে পারে। যদিও মনুমেন্তালে খেলা ইকুয়েডর ম্যাচ থেকে খুব বেশি পরিবর্তন করতে রাজী নন স্কালোনি। দেশ ছাড়ার আগে বলেছিলেন, 'অন্য দিন (ইকুয়েডোরের বিপক্ষে ম্যাচ) সেই দল খেলেছিল এবার তার মতোই হবে।' তবে কিছু পরিবর্তনের কথা অস্বীকার করেননি।

মেসি না খেললে ফর্মেশনেও পরিবর্তন আনার সম্ভাবনা রয়েছে। একাদশে একজন বাড়তি ডিফেন্ডারও খেলাতে পারে বলে জানিয়েছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস। মেসি না খেললে তার জায়গায় আনহেল দি মারিয়ার খেলার সম্ভাবনা প্রবল। এছাড়া আক্রমণভাগ আগের মতোই থাকার সম্ভাবনা রয়েছে। মিডফিল্ডেও নতুন কিছু হতে পারে। আলেক্সিস ম্যাক আলিস্তারের পরিবর্তে লিয়েন্দ্রো পেরেদেসের উপর বাজি ধরতে পারেন স্কালোনি।

বলিভিয়ার বিপক্ষে আর্জেন্টিনা জাতীয় দলের সম্ভাব্য একাদশ

--: এমিলিয়ানো মার্তিনেজ; নাহুয়েল মোলিনা, ক্রিস্তিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, নিকোলাস তাগলিয়াফিকো; রদ্রিগো দি পল, লিয়েন্দ্রো পেরেদেস বা আলেক্সিস ম্যাক আলিস্তার, এনজো ফার্নান্দেজ; আনহেল দি মারিয়া বা লিওনেল মেসি, দি মারিয়া বা নিকোলাস গঞ্জালেজ এবং লাউতারো মার্তিনেজ বা হুলিয়ান আলভারেজ।

--: এমিলিয়ানো মার্তিনেজ; নাহুয়েল মোলিনা, ক্রিস্তিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, লিসান্দ্রো মার্তিনেজ, নিকোলাস তাগলিয়াফিকো; রদ্রিগো দি পল, লিয়েন্দ্রো পেরেদেস বা আলেক্সিস ম্যাক আলিস্তার, এনজো ফার্নান্দেজ; আনহেল ডি মারিয়া বা লিওনেল মেসি (বা নিকোলাস গঞ্জালেজ) এবং লাউতারো মার্তিনেজ বা হুলিয়ান আলভারেজ।

 

 

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন