পেরুর বিপক্ষে ব্রাজিলের সম্ভাব্য একাদশ - স্টেডিয়াম

মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩

পেরুর বিপক্ষে ব্রাজিলের সম্ভাব্য একাদশ

বলিভিয়ার বিপক্ষে দুর্দান্ত এক জয় দিয়ে বিশ্বকাপ বাছাই পর্ব শুরু করেছে ব্রাজিল। তাতে দারুণ উজ্জীবিত সেলেসাওরা। এবার পরের ম্যাচে পেরুর মুখোমুখি হতে যাচ্ছে দলটি। কোনো অঘটন না ঘটলে সেই ম্যাচেও একই একাদশ নিয়েই খেলতে নামছে নেইমাররা।



স্তাদিও ন্যাসিওনাল দে লিমায় বাংলাদেশ সময় আগামীকাল ভোর ৬টায় এবং স্থানীয় সময় রাত ১১টায় মেক্সিকো, কানাডা এবং মার্কিন যুক্তরাষ্ট্র বিশ্বকাপের কনমেবল অঞ্চলের বাছাই পর্বে পেরুর মুখোমুখি হবে ব্রাজিল।

তবে বলিভিয়ার বিপক্ষে ম্যাচের শেষদিকে চোট নিয়ে মাঠ ছাড়া ডিফেন্ডার গ্যাব্রিয়েল ম্যাগালহেসকে নিয়ে কিছুটা শঙ্কা ছিল। ম্যাচে পরীক্ষা করা হলে তার কোনো ইনজুরি ধরা পড়েনি। ফলে পেরুর বিপক্ষে তিনি শুরু থেকেই চালিয়ে যাবেন। বাজে সময় পার করা স্ট্রাইকার রিচার্লিসনেই আস্থা রাখছেন কোচ ফার্নান্দো দিনিজ।

ব্রাজিলিয়ানদের শুরুর বিপরীতে এবার বিশ্বকাপ বাছাই পর্বে নিজেদের প্রথম ম্যাচে প্যারাগুয়ের মাঠে গোলশূন্য ড্র করে শুরু করেছে পেরু। ম্যাচের নামার আগে স্পষ্ট ভাবেই এগিয়ে রয়েছে ব্রাজিল।

ইতিহাসও ব্রাজিলের পক্ষেই। দুই দলের আগের ৫০ মোকাবেলার ৩৬টিই জিতেছে সেলেসাওরা। মাত্র পাঁচ ম্যাচে জিতেছে পেরু। বাকি নয়টি ম্যাচ ড্র। শেষবার যখন ব্রাজিল লিমায় খেলেছিল, সেবার - গোলের জয়ে নেইমার করেছিলেন হ্যাটট্রিক।

তবে ৪৩ হাজার ধারণ ক্ষমতার স্তাদিও ন্যাসিওনাল দে লিমা আজ রাতে পরিপূর্ণ হয়ে যাবে বলে ধারণা ফুটবল বিশেষজ্ঞদের। মাত্র তিন ঘণ্টায় স্ট্যান্ড এবং সিটের সমস্ত টিকিট বিক্রি হয়ে গেছে। কেবল মাত্র কয়েকটি বক্সে বিক্রির জন্য অবশিষ্ট রয়েছে।

বলিভিয়ার বিপক্ষে ব্রাজিলের সম্ভাব্য লাইনআপ: এদেরসন, দানিলো, মারকুইনহোস, গ্যাব্রিয়েল ম্যাগালহেস এবং রেনান লোদি; কাসেমিরো, ব্রুনো গিমারেস এবং নেইমার; রাফিনহা, রদ্রিগো এবং রিচার্লিসন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন