এশিয়া কাপ এক দেশেই হওয়া উচিত: মুত্তিয়া মুরালিধরন - স্টেডিয়াম

বুধবার, ১৩ সেপ্টেম্বর, ২০২৩

এশিয়া কাপ এক দেশেই হওয়া উচিত: মুত্তিয়া মুরালিধরন

হাইব্রিড মডেলেরএশিয়া কাপ সন্দেহ নেই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) উর্বর মস্তিষ্কেরই ফসল। পাকিস্তানে গিয়ে ভারত খেলবে না বলে মহাদেশীয় ক্রিকেট টুর্নামেন্টটিকে বাতিল হওয়ার হাত থেকে বাঁচাতেই বেছে নেওয়া হয়েছেহাইব্রিড মডেল। তাতে আয়োজক পাকিস্তানের সঙ্গে টুর্নামেন্টের ভেন্যু শ্রীলঙ্কাও। এসিসির এই উদ্যোগের প্রশংসাও করেছেন কেউ কেউ। কিন্তু এই দলে নেই স্পিন কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন।  

 


কিছুদিন আগে মুক্তি পেয়েছে তাঁর জীবনী নিয়ে তৈরি সিনেমা৮০০ ’-এর ট্রেলার মুক্তি পেয়েছে। শ্রীলঙ্কা-ভারত ম্যাচ চলার সময় সেই সিনেমার প্রচারণায় কলম্বোর প্রেমাদাস প্রেসবক্সে এসেছিলেন মুরালিধরন। স্টেডিয়ামে অবস্থানকালেই৮০০এবং অন্যান্য প্রসঙ্গ নিয়ে এই প্রতিবেদকের সঙ্গে কথা বলছেন তিনি। যেখানে তিনি সুস্পষ্টভাবে জানিয়ে দিয়েছেন তাঁর মতামত-এশিয়া কাপ এক দেশেই হওয়া উচিত। তাঁর ভাষায়, ‘দুই দেশে এশিয়া কাপ হওয়ায় খেলোয়াড়দের মনোযোগে বিঘ্ন ঘটেছে। অন্তত আমি মনে করি এটা। একটা দেশেই হওয়া উচিত এশিয়া কাপ।

 

কেন হওয়া উচিত সেটা তো সবাই দেখেছে। ভারত শুধু শ্রীলঙ্কায় খেললেও বাকি পাঁচ দল-বাংলাদেশ, শ্রীলঙ্কা পাকিস্তান, নেপাল আফগানিস্তানকে দুই দেশেই যাতায়াত করতে হয়েছে। কোনো কোনো দলকে তো এক ম্যাচ শ্রীলঙ্কায় খেলেই পাকিস্তানে যেতে হয়েছে। কোনো দলকে বা পাকিস্তানে খেলেই আসতে হয়েছে শ্রীলঙ্কায়। এইআসা-যাওয়া একটা ধকল আছে। ভ্রমণ ক্লান্তির চেয়েও বড় যে অসুবিধা সেটা হলে ক্রিকেটে মনোযোগটা ধরে রাখা। তাই টেস্ট ক্রিকেটে ৮০০ উইকেটের মালিকের আশা, ‘ভবিষ্যতে আমার মনে হয় একটা দেশেই হবে।


সুত্র: আজকের পত্রিকা

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন