মৌসুমই শেষ নেইমারের - স্টেডিয়াম

বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০২৩

মৌসুমই শেষ নেইমারের

শেষ পর্যন্ত শঙ্কাটাই সত্যি হয়েছে। বেশ গুরুতর চতেই পড়েছেন নেইমার। অগ্রবর্তী ক্রুসিয়েট লিগামেন্ট (এসিএল) এবং মেনিস্কাস সম্পূর্ণ ছিঁড়ে গিয়েছে এই ব্রাজিলিয়ান তারকার। যে কারণে চলতি মৌসুমে ৩১ বছর বয়সী এই তারকা ফরোয়ার্ডকে মাঠে দেখতে পাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে।

 


মঙ্গলবার ২০২৬ বিশ্বকাপের কনমেবল অঞ্চলের বাছাই পর্বের ম্যাচে পেরুর বিপক্ষে আগেরদিন হেরে মাঠ ছাড়তে হয়েছে ব্রাজিলিয়ানদের। - ব্যবধানে হারের এই ম্যাচে চোট পান নেইমার। মাঠে ব্যথায় কাঁদতে শুরু করেছিলেন তিনি। চোট যে সামান্য কিছু নয় তা তখন ধারণা করা হয়েছিল।

 

এসিএল এবং মেনিস্কাস সম্পূর্ণ ছিঁড়ে যাওয়ার বিষয়টি নিজেই নিশ্চিত করেছেন নেইমার। নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে খবরটি নিশ্চিত করেছে তার ক্লাব আল-হিলালও। তাকে হারানো নিঃসন্দেহে বড় ধাক্কা ক্লাবটির জন্য। ব্রাজিলের জন্যও বটে।

 

ক্যারিয়ারে অসংখ্যবার চোটে পড়লেও হাঁটুর এমন গুরুতর চোটে এবারই প্রথম পড়লেন নেইমার। একাধিক পেশী সংক্রান্ত সমস্যায় ভুগছেন, উভয় পায়ের গোড়ালিও ভেঙেছেন, পাঁজরের একটি ফ্র্যাকচারে ভুগছেন এবং ২০১৪ বিশ্বকাপে তো কলম্বিয়ার বিপক্ষে পিঠের নীচের দিকের চোটে ক্যারিয়ারই শেষ হওয়ার পথে ছিল। এবার হাঁটুতেও চোট পেলেন এই ব্রাজিলিয়ান।

 

অথচ সাম্প্রতিক সময় ফুটবল বেশ উপভোগ করছিলেন নেইমার। কিন্তু ভয়াবহ এই ইনজুরিতে আগামী - মাস মাঠের বাইরে থাকতে হতে পারে ব্রাজিলিয়ান তারকাকে। উরুগুয়ের বিপক্ষে ম্যাচের ৪৫ মিনিটে নিকোলাস ডে লা ক্রুজের করা ফাউলের শিকার হন নেইমার। প্রাথমিক চিকিৎসার পর স্ট্রেচারে করে বাইরে নিয়ে যাওয়া হয় তাকে।

 

ম্যাচের পর একাধিক পরীক্ষা-নিরীক্ষা শেষে জানা যায়, বাম হাঁটুর লিগামেন্ট এবং মেনিস্কাস ছিঁড়ে গেছে নেইমারের। খুব শিগগিরই হাঁটুতে অস্ত্রোপচার করানো হবে নেইমারের। তবে কবে এবং কখন এই অপারেশন হবে সেটা এখনও জানায়নি ক্লাব কর্তৃপক্ষ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন