বিধ্বস্ত ইংল্যান্ড থাকলেও পাকিস্তান নেই শচীনের শেষ চারে - স্টেডিয়াম

শুক্রবার, ৬ অক্টোবর, ২০২৩

বিধ্বস্ত ইংল্যান্ড থাকলেও পাকিস্তান নেই শচীনের শেষ চারে

সাধারণত কোনো টুর্নামেন্ট শুরুর আগেই নিজেদের জ্যোতিষবিদ্যার চর্চা করেন ক্রিকেট বিশ্লেষক কিংবা সাবেক ক্রিকেটাররা। এবারের বিশ্বকাপেও তার ব্যতিক্রম হয়নি। বীরেন্দর শেবাগ, ওয়াসিম আকরাম এবি ডি ভিলিয়ার্সের মতো কিংবদন্তিরা নিজেদের ভবিষ্যদ্বাণী টুর্নামেন্ট শুরুর আগেই দিয়েছেন।


 

কিন্তু জায়গায় শচীন টেন্ডুলকার ব্যতিক্রম। টুর্নামেন্ট শুরুর পর নিজের ভবিষ্যদ্বাণী দিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটে সেঞ্চুরির সেঞ্চুরির মালিক। সেমিফাইনালে কোনো চার দল যেতে পারে, তা নিয়ে নিজের মত দিয়েছেন তিনি। তাঁর তালিকায় জায়গা পেয়েছে গতকাল উদ্বোধনী ম্যাচে নিউজিল্যান্ডের কাছে উড়ে যাওয়া ইংল্যান্ডও। তবেলিটল মাস্টারেরশেষ চারে জায়গা হয়নি বেশির ভাগ কিংবদন্তির তালিকায় থাকা পাকিস্তানের।


ভারতের হয়ে ২০১১ সালে বিশ্বকাপ জিতেছেন শচীন। সেবারই শেষ ওয়ানডে বিশ্বকাপ জয় ভারতেরও। এরপর শুধুই হতাশা সঙ্গী হয়েছে তাঁর দেশের। ঘরের মাঠে এবার বিশ্বকাপ জয়ের অন্যতম বড় দাবিদার রোহিত শর্মার দল। নিজেও দেশকে এগিয়ে রাখলেন আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ রানের মালিক।

 

 শচীন বলেছেন, ‘নিঃসন্দেহে প্রথম পছন্দ ভারত। আমাদের খুব ভালো এবং ভারসাম্যপূর্ণ একটা দল আছে। এরপর আমি অস্ট্রেলিয়াকে বেছে নেব। আমার মনে হয় তারাও খুবই ভারসাম্যপূর্ণ দল। তৃতীয় দল হচ্ছে ইংল্যান্ড। তরুণ অভিজ্ঞদের মিশেলে তারা এবারও শক্তিশালী দল। আর চতুর্থ নিউজিল্যান্ড। তারা ২০১৫ ২০১৯ বিশ্বকাপে ফাইনালে খেলেছে। আপনারা যদি তাদের রেকর্ড দেখেন, তাহলে দেখবেন বিশ্বচ্যাম্পিয়নশিপে তারা সব সময় ভালো করেছে। আমি তাদের সেমিতে দেখছি।

 

এবারের বিশ্বকাপে শুরুটাও দুর্দান্ত হয়েছে নিউজিল্যান্ডের। উদ্বোধনী ম্যাচে সর্বশেষ বিশ্বকাপের চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে উইকেটে উড়িয়ে দিয়েছে কিউইরা। গতকাল আহমেদাবাদে যেভাবে জয় পেয়েছে, তাতে মনে হয় লর্ডসের ফাইনালে হারার প্রতিশোধই নিয়েছে তারা। ২৮৩ রানের লক্ষ্য যে ৮২ বল হাতে রেখে জিতেছে। ম্যাচে কিউইদের হয়ে জোড়া সেঞ্চুরি করেছেন ডেভন কনওয়ে রাচিন রবীন্দ্র।

 

সুত্র: আজকের পত্রিকা

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন