রাজ্জাকের তোপের মুখে বাবর-রিজওয়ান - স্টেডিয়াম

বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩

রাজ্জাকের তোপের মুখে বাবর-রিজওয়ান

চলমান বিশ্বকাপে ভারতের কাছে হারের পর পাকিস্তানের সাবেক খেলোয়াড়দের ক্ষোভের মাত্রা বেড়েই চলছে। ওয়াসিম আকরাম থেকে শুরু করে শোয়েব মালিকরা পর্যন্ত সমালোচনার তীরে বিদ্ধ করছেন বাবর আজম-রিজওয়ানদের। এবার সাবেক অলরাউন্ডার আব্দুল রাজ্জাকের তোপের মুখে পড়েছেন দুই ওপেনার।

 


ভারতের বিপক্ষে ম্যাচে অধিনায়ক বাবরের সঙ্গে ১৭. ওভারে ৮২ রানের জুটি গড়েন রিজওয়ান। তবে সেট হয়েও এই জুটি বড় করতে পারেননি দুজনের কেউ। তাতে দলের লাভের বদলে ক্ষতিই বেশি হয়েছে বলে অভিমত দিয়েছেন রাজ্জাক। সেই সঙ্গে এই দুজনকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন তিনি।

 

পাকিস্তানি গণমাধ্যম জিও ডিজিটালের সাথে বিশ্বকাপ নিয়ে আলাপকালে রাজ্জাক বলেন, ‘আমি এটাকে কোনো জুটি হিসেবে বিবেচনা করবো না। তারা ভয়ডরহীন ক্রিকেট খেলেনি। এতো অভিজ্ঞতা থাকার পরেও এক নম্বর ্যাঙ্কিংয়ের দল হয়েও এই অবস্থা!’

 

সেট হয়েও আউটের কারণ হিসেবে দুর্বল শটকে দায়ীকে করছেন রাজ্জাক। সাবেক এই ক্রিকেটার আরও বলেন, ‘তাদের হাতে মানসম্পন্ন শটের অভাব রয়েছে বলে মনে হচ্ছে। খেলোয়াড়দেরকে সত্যিই ধাপে ধাপে তাদের খেলার উন্নতি করতে হবে।

 

দলের গুরুত্বপূর্ণ ওপেনার ফখর জামানকে বাদ দেয়ায় বেজায় নাখোশ হয়েছেন রাজ্জাক, ‘যখন আবদুল্লাহ শফিক অভিষেক ম্যাচে সেঞ্চুরি করেছিলেন, তখনও আমি তার পক্ষে ছিলাম। খেলোয়াড়দের সমর্থন দরকার। ফখরের মতো ব্যাটারদের বসিয়ে রাখা উচিত না। ম্যানেজমেন্টের উচিত তাকে এই বিশ্বকাপ জুড়ে খেলার সুযোগ করে দেওয়া।

 

আসরে শুরুটা দুর্দান্ত করেছিল পাকিস্তান। তবে সেটা ধরে রাখতে পারেনি বাবরের দল। ভারতের কাছে হারায় তিনটি ম্যাচে তাদের জয় এখন দুটি। শুক্রবার (২০ অক্টোবর) অস্ট্রেলিয়ার বিপক্ষে আসরে নিজেদের চতুর্থ ম্যাচে মাঠে নামবে পাকিস্তান।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন