ভারতের বিরুদ্ধে আইসিসিতে পাকিস্তানের নালিশ - স্টেডিয়াম

বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩

ভারতের বিরুদ্ধে আইসিসিতে পাকিস্তানের নালিশ

বিশ্বকাপ শুরুর আগে ভিসার জটিলতা নিয়ে আইসিসির কাছে নালিশ করেছিল পাকিস্তান। পরে সেই সমস্যার সমাধান হলেও পাকিস্তান দলকে ভোগান্তি পোহাতে হয় ভারতে আসার আগমুহূর্ত পর্যন্ত। অথচ বাকি দলগুলোকে এমন অবস্থায় পড়তে হয়নি।

 


পাকিস্তান দলের ভিসা জটিলতার সমাধান হলেও দেশটির সাংবাদিক সমর্থকদের ঝামেলা মেটেনি। সেই ঝামেলার সমাধান পেতেই আবারও আইসিসির দ্বারস্থ হয়েছে পাকিস্তান। ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার কাছে আনুষ্ঠানিকভাবে আবারও নালিশ করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) সঙ্গে ভারত-পাকিস্তান ম্যাচে দর্শকদের আচরণ নিয়েও অভিযোগ করেছে পিসিবি।

 

গতকাল রাতে সামাজিক মাধ্যমে পিসিবি মিডিয়া এক বিবৃতিতে জানায়, ‘২০২৩ বিশ্বকাপে পাকিস্তানি সাংবাদিকদের ভিসা প্রদানে দেরি এবং সমর্থকদের ভিসা নীতি না থাকায় আনুষ্ঠানিকভাবে আইসিসির কাছে অভিযোগ করেছে পিসিবি। ছাড়া ২০২৩ সালের ১৪ অক্টোবর ভারত-পাকিস্তান ম্যাচের সময় পাকিস্তান দলের উদ্দেশে সমর্থকদের বাজে আচরণের বিরুদ্ধেও অভিযোগ করেছে পিসিবি।আইসিসির কাছে পাকিস্তান অভিযোগটি করেছে আন্তর্জাতিক ক্রিকেটের বৈষম্যনীতির ১১ ধারা অনুযায়ী। ধারাটি দর্শকদের আচরণ সম্পর্কিত।

 

গত ১৪ অক্টোবর বিশ্বের সর্বোচ্চ আসনসংখ্যার স্টেডিয়ামে ভারত-পাকিস্তান ম্যাচটি হয়। লাখ ৩২ হাজার আসনসংখ্যার আহমেদাবাদে ভারতীয় দর্শকে পরিপূর্ণ ছিল গ্যালারি। পাকিস্তানি সমর্থকদের সংখ্যা ছিল খুবই সামান্য। এতে সবকিছুই বিপক্ষে ছিল পাকিস্তানের। ম্যাচের ফলও। ভারতের কাছে পাকিস্তান হারে উইকেটে।

 

টসের শুরু থেকে শেষ পর্যন্ত পাকিস্তানের ক্রিকেটারদের শুনতে হয়েছে দুয়ো। ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার সঙ্গে যখন টস করতে যান বাবর আজম, তখন পাকিস্তানের অধিনায়ককে শুনতে হয়জয় শ্রীরামনামে স্লোগান। ড্রেসিংরুমে ফেরার পথে মোহাম্মদ রিজওয়ানকেও শুনতে হয় একই স্লোগান। বাদ যাননি ভারতীয় জামাই হাসান আলীও। ফিল্ডিংয়ের সময় পাকিস্তানের পেসারকে শুনতে হয়েজয় শ্রীরামেরস্লোগান।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন