তবু আক্ষেপ সাকিবের কণ্ঠে! - স্টেডিয়াম

শনিবার, ৭ অক্টোবর, ২০২৩

তবু আক্ষেপ সাকিবের কণ্ঠে!

আফগানিস্তানকে গুড়িয়ে বিশ্বকাপের শুরুটা ভালোই করেছে বাংলাদেশ। টস জিতে আফগানিস্তানকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় বাংলাদেশেল অধিনায়ক। কিন্তু শুরুতে পাওয়ার প্লেতে নতুন বলে উইকেট নিতে পারেননি পেস বোলাররা। তাতে কিছুটা হতাশ সাকিব। তবে আফগানিস্তানের বিপক্ষে উইকেটের এই জয়ে দারুন খুশি সাকিব।

 


৪৭ রানের ওপেনিং জুটির পর দ্বিতীয় উইকেটেও ৩৬ রান তোলে আফগান ব্যাটাররা। এরপর ১০০ রানের আগে দুটির বেশি উইকেট নিতে পারেননি বাংলাদেশের বোলাররা। এই নিয়ে আক্ষেপের সুরে কথা বললেন সাকিব, ‘আমরা যেভাবে চেয়েছিলাম, সেভাবে শুরুটা করতে পারিনি। সবাই বিশ্বাস করত একটা উইকেট পেলে, আমরা আরও (দ্রুত) উইকেটে পেতে পারি। এটা সহজ ছিল না। কিন্তু আমরা যেভাবে বোলিং করেছি, তাতে আমি খুব খুশি।

 

আফগানিস্তান ম্যাচের আগে গুয়াহাটি ধর্মশালায় বেশ সিরিয়াস অনুশীলন করেছে বাংলাদেশের ক্রিকেটাররা। ক্রিকেটারদের যেন ফোকাস নড়ে না যায়, সেই কারনে গনমাধ্যম থেকে দূরে রাখা হয়েছে তাদেরকে। সাকিব যেন কোন মূল্যে শুরুর ম্যাচে জয় চেয়েছিলেন। গনমাধ্যমকে তিনি বলেছেন, ‘আমরা গত কদিন কঠোর অনুশীলন করছি। আমরা কোনো অজুহাত দিতে চাইনি, মাঠটি আদর্শ নয় (এসব) বলে। আমরা ড্রেসিংরুমে এটি নিয়ে কথা বলেছিলাম, (পরিস্থিতি যেমনই হোক, আমাদের মানিয়ে নিতে হবে এবং ভালো খেলতে হবে)

 

ব্যক্তিগত সতীর্থদের পারফরম্যান্সে সন্তুষ্ট বাংলাদেশ অধিনায়ক বললেন, ‘আমি বোলিংয়ে অবদান রাখতে পেরে খুশি। আমাদের পাঁচজন বোলারই জ্বলে উঠেছে। তারা অবদান রেখেছে, স্পিনাররা অনেক বড় ভূমিকা পালন করেছে। তবে এটি একটি লম্বা সময়ের টুর্নামেন্ট, আমি নিশ্চিত ফাস্ট বোলাররা আরও অবদান রাখবে। মিরাজ, শান্ত...এরা আমাদের ফর্মে থাকা খেলোয়াড়; তারা সব সময় আত্মবিশ্বাসী এবং দলের জন্য ভালো করতে চায়।

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন