সাকিবকে কৃতিত্ব দিলেন মিরাজ - স্টেডিয়াম

শনিবার, ৭ অক্টোবর, ২০২৩

সাকিবকে কৃতিত্ব দিলেন মিরাজ

বোলিং-ফিল্ডিংয়ে দারুন পারফরম্যান্স দিয়ে আফগানিস্তানকে ১৫৬ রানে অলআউট করে বাংলাদেশ। সেই রান আবার অনায়াসেই টপকে ফেলে সাকিব আল হাসানের দল। বল হাতে উইকেটের পাশাপাশি মিরাজ ব্যাট হাতে হাফ সেঞ্চুরি তুলে নিয়ে বিশ্বকাপের প্রথম ম্যান অব দ্যা ম্যাচের পুরস্কার পান। মূলত সাকিবের কথাতেই ব্যাটিং-বোলিংয়ে আত্মবিশ্বাস পেয়েছেন মিরাজ।

 


শনিবার হিমাচলে টস হেরে ব্যাটিং করতে নেমে আফগানিস্তান দারুন শুরু করেছিলো। এরপর সাকিব-মিরাজদের দারুন বোলিংয়ে  মাত্র ১৫৬ রান অলআউট হয়। ওভারে মাত্র ২৫ রান  খরচায় মিরাজ শিকার করেন তিনটি উইকেট।  ব্যাটিংয়ে নেমে খেলেন ৭৩ বলে ৫৭ রানের ইনিংস। মিরাজের এমন অলরাউন্ডস পারফরম্যান্সের পেছনে আছে কঠোর পরিশ্রম। পাশাপাশি অধিনায়ক সাকিবকেও কৃতিত্ব দিয়েছেন মিরাজ।

 

ম্যাচ শেষে গনমাধ্যমকে মিরাজ বলেছেন, ‘আমার জন্য খুব আনন্দদায়ক মুহূর্ত এটি। বিগত কয়েক বছরে আমি অনেক পরিশ্রম করেছি। ম্যানেজম্যান্টকে কৃতিত্ব দিতেই হয়। শুরুতে বোলিংয়ের সময় একটু বেশি সতর্ক ছিলাম, কিন্তু অধিনায়ক আমাকে সাহস দিয়েছে। বুঝিয়েছে সঠিক জায়গায় বোলিং করতে। তার কথায় আমি আমি আত্মবিশ্বাস পেয়েছি। অধিনায়ককে কৃতিত্ব দিতেই হয়।

 

তরুণ এই অলরাউন্ডার আরও বলেছেন, ‘উইকেট বেশ ভালো ছিল, আমি বল বাই বল খেলার চেষ্টা করেছি। উইকেটে হালকা টার্ন ছিল, চেষ্টা ছিল টিকে থাকার। আমি সবসময় আট নম্বরে ব্যাট করি, কিন্তু ওপরে খেলার সুযোগ পেয়ে তা কাজে লাগানোর চেষ্টা করেছি। আমার ভেতর ভালো করার ক্ষুধা ছিল, আমি সুযোগ পেয়ে সেটাকেই কাজে লাগিয়েছি।

 

 

 

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন