বুমরার কাছে মা আগে - স্টেডিয়াম

বৃহস্পতিবার, ১২ অক্টোবর, ২০২৩

বুমরার কাছে মা আগে

আহমেদাবাদে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে বিশ্বকাপের পরবর্তী ম্যাচ খেলবে পাকিস্তান। লাখ ৩২ হাজার আসন্ন বিশিষ্ট বিশ্বের সবচেয়ে বড় নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ব্লকব্লাস্টার ম্যাচটি জমজমাট হবে তাতে কোনও সন্দেহ নেই। আর এই আহমেদাবাদ আবার ভারতের পেসার জসপ্রীত বুমরার জন্মশহর। স্বাভাবিকভাবেই ম্যাচ নিয়ে আলাদা ভাবনা কাজ করার কথা। কিন্তু ভারতের এই পেস বোলার জানালেন, শনিবারের ম্যাচটির চেয়েও সবার আগে গুরুত্বপূর্ণ তার মা।

 


আফগানিস্তানকে উইকেটে হারানো ম্যাচে বুমরাহ বল হাতে ছিলেন জয়ের অন্যতম কারিগর। ৩৯ রানে উইকেট নিয়েছেন। পাকিস্তান ম্যাচ নিয়ে তার এমন কথা বলার কারণ, মায়ের সঙ্গে অনেক দিন ধরেই দেখা হয় না তার, ‘অনেক দিন ধরে দেখা হয় না। এখন ঘরের মাঠে খেলা হওয়ায় মাকে দেখতো পাবো। এটাই সবচেয়ে আনন্দের।

 

পাঁচ বছর বয়স হওয়ার আগে বাবাকে হারিয়েছেন বুমরা। তার পর তাকে বড় করার কঠিন দায়িত্বটি পালন করেছেন স্কুল প্রিন্সিপ্যাল মা দলজিৎ। সেই মা- যে বুমরার কাছে সব, সেটা বোঝা গেলো তার উত্তরে। পাকিস্তান ম্যাচ নিয়ে কী ভাবছেন এমন প্রশ্নের মুখে ভারতীয় পেসার বলেছেন, ‘আমি মাকে প্রথমে দেখতে যাবো। এটাই আমার প্রথম কাজ।

 

জন্মশহরে ম্যাচ হলেও কখনও এখানে ওয়ানডে খেলা হয়নি বুমরার। তবে তার আইপিএল দল গুজরাট টাইটান্সের হোম গ্রাউন্ড হওয়ায় এই মাঠ তার খুব ভালো করে চেনা। পাকিস্তানের সঙ্গে ম্যাচটা যে উত্তেজনাপূর্ণ হতে যাচ্ছে সেটা মনে করেন তিনি, ‘এখানে ওয়ানডে খেলা হয়নি। তবে টেস্ট খেলেছি। এখানকার আবহ উত্তেজনাপূর্ণ হতে যাচ্ছে, আমি নিশ্চিত অনেক লোক ম্যাচটা দেখতে আসবে। ফলে সেটি দেখার মতো দৃশ্য হবে। 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন