বিশ্বকাপে ‘গ্লোবাল অ্যাম্বাসেডর’ শচীন - স্টেডিয়াম

বুধবার, ৪ অক্টোবর, ২০২৩

বিশ্বকাপে ‘গ্লোবাল অ্যাম্বাসেডর’ শচীন

বিশ্বকাপের দামামা বাজতে অপেক্ষা শুধু আজকের দিন। এর পরেই শুরু হবে ক্রিকেট মহাযজ্ঞের ত্রয়োদশ সংস্করণ। ইংল্যান্ড-নিউজিল্যান্ড ম্যাচ দিয়ে আগামীকাল শুরু হবে ভারতে বিশ্বকাপ। টুর্নামেন্ট শুরুর আগে বড় দায়িত্ব পেয়েছেন শচীন টেন্ডুলকার।

 


এবারের বিশ্বকাপেরগ্লোবাল অ্যাম্বাসেডরহয়েছেন শচীন। গতকাল এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) আগামীকাল উদ্বোধনী ম্যাচ শুরুর আগে টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করবেন ভারতীয় কিংবদন্তি। সঙ্গে বিশ্বকাপ ট্রফির উন্মোচনও করবেন তিনি।

 

গ্লোবাল অ্যাম্বাসেডরেরদায়িত্ব পাওয়ার পর নিজের অনুভূতি জানিয়েছেন শচীন। পাকিস্তানের কিংবদন্তি জাভেদ মিয়াঁদাদের সঙ্গে যৌথভাবে বিশ্বকাপে খেলা ভারতীয় ব্যাটার বলেছেন, ‘১৯৮৭ সালে বলবয় হিসেবে শুরু করে ছয়টি সংস্করণে দেশের হয়ে প্রতিনিধিত্ব করেছি। বিশ্বকাপ সব সময়ই আমার হৃদয়ের বিশেষ এক স্থানে থাকবে। ২০১১ বিশ্বকাপ জয় আমার ক্রিকেট ক্যারিয়ারের সর্বোচ্চ গর্বের মুহূর্ত।

বিশ্বকাপের রোমাঞ্চ দেখার জন্য উন্মুখ আছে বলে জানিয়েছেন শচীন। টুর্নামেন্টের ইতিহাসে সর্বোচ্চ রান সংগ্রাহক বলেছেন, ‘২০২৩ বিশ্বকাপে তুমুল প্রতিদ্বন্দ্বিতার জন্য অপেক্ষায় রয়েছে বিশেষ দল খেলোয়াড়েরা। তাদের মতো এই দুর্দান্ত টুর্নামেন্টের রোমাঞ্চ উপভোগের জন্য আমিও উন্মুখ হয়ে আছি।

 

ক্রিকেটে অনবদ্য অবদানের জন্য ২০১৩ সালে ভারতের সর্বোচ্চ বেসামরিক পুরস্কার ভারতরত্ন সম্মান পান শচীন। সব সংস্করণ মিলিয়ে সেঞ্চুরির সেঞ্চুরি করা ৫০ বছর বয়সী ব্যাটারের প্রত্যাশা, ‘বিশ্বকাপের মতো বিখ্যাত ইভেন্টগুলো তরুণদের মনে স্বপ্নের বীজ বুনবে। আশা করি এবারের টুর্নামেন্টটি তরুণ ছেলে-মেয়েদের খেলাধুলা করতে এবং দেশের হয়ে সর্বোচ্চ স্তরে প্রতিনিধিত্ব করতে অনুপ্রাণিত করবে।

 

শচীনের সঙ্গে এবারের বিশ্বকাপে অ্যাম্বাসেডর হিসেবে থাকছেন সাবেক আরও ক্রিকেটার। তাঁরা হচ্ছেন  ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ভিভ রিচার্ডস, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স, ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক এউইন মরগ্যান, অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ, শ্রীলঙ্কার স্পিন কিংবদন্তি মুত্তিয়া মুরালিধরন, নিউজিল্যান্ডের রস টেইলর, ভারতের সুরেশ রায়না নারী দলের সাবেক অধিনায়ক মিতালি রাজ এবং পাকিস্তানের মোহাম্মদ হাফিজ।

 

সুত্র: আজকের পত্রিকা

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন