বিশ্বকাপে বাংলাদেশ সেমিতে খেলবে: বাংলাদেশের সাবেক কোচ - স্টেডিয়াম

মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩

বিশ্বকাপে বাংলাদেশ সেমিতে খেলবে: বাংলাদেশের সাবেক কোচ

হতাশা যেন এবারের এশিয়া কাপে বাংলাদেশের নিত্যসঙ্গী। ম্যাচের ম্যাচ হেরে ফাইনালের আগেই থেমে গেছে তাদের পথচলা। এমন বাজে পারফরম্যান্সে বাংলাদেশকে নিয়ে হচ্ছে সমালোচনা। এই কঠিন সময়ে সাকিব আল হাসানরা পাশে পাচ্ছেন তাঁদের সাবেক কোচ শ্রীধরন শ্রীরামকে।

 

 

এবারের এশিয়া কাপে শ্রীরাম কাজ করছেন ধারাভাষ্যকার হিসেবে। শনিবার কলম্বোর প্রেমাদাসায় শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচ শুরুর আগে সাকিবদের সঙ্গে হঠাৎই দেখা হয়ে যায় শ্রীরামের। সাবেক শিষ্যদের সঙ্গে গল্পে মজে গিয়েছিলেন তিনি। এরপর সেই ম্যাচ বাংলাদেশ ২১ রানে হেরে যায়। এক ম্যাচ বাকি থাকতেই অনেকটা বিদায় ঘণ্টা বেজে গেছে সাকিবদের। শুক্রবার কলম্বোর প্রেমাদাসায় ভারতের বিপক্ষে ম্যাচটি বাংলাদেশের জন্য শুধুই আনুষ্ঠানিকতার।

 

এশিয়া কাপ শেষেই ঘরের মাঠে বাংলাদেশ খেলবে নিউজিল্যান্ডের বিপক্ষে। তারপর ভারতে উড়াল দেবে বিশ্বকাপ খেলতে। তার আগে শ্রীলঙ্কা-পাকিস্তানে এশিয়া কাপে এমন হতাশাজনক পারফরম্যান্সে বাংলাদেশের প্রস্তুতি কেমন হয়েছে, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। এই পারফরম্যান্সে শ্রীরাম হতাশ হলেও বিশ্বকাপে বাংলাদেশ ভালো করবে বলে বিশ্বাস করেন। বিশেষ করে তাওহীদ হৃদয়, নাজমুল হোসেন শান্তর ওপর ভরসা রাখতে বলেছেন তিনি। শ্রীরাম গতকাল বলেন, ‘হ্যাঁ, এটা কিছুটা হতাশাজনক ফল (শ্রীলঙ্কার বিপক্ষে হার) তরুণ ক্রিকেটাররা ভালো খেলছে৷ এটাই ভালো সময় তরুণ ক্রিকেটারদের সমর্থন করার। বিশ্বকাপে বাংলাদেশকে নিয়ে অনেক আশা রয়েছে। আশা করি তারা অবশ্যই টপ ফোর (সেমিফাইনাল) পর্যন্ত যেতে পারবে।

 

শ্রীরামের অধীনে গত বছর অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেছে বাংলাদেশ। সাকিবের নেতৃত্বাধীন বাংলাদেশ তখন সুপার টুয়েলভে দুই ম্যাচ জিতেছে, যেখানে ১৫ বছর পর বিশ্বকাপে মূল পর্বে জয় পায় বাংলাদেশ। তার আগে অস্ট্রেলিয়ার সহকারী কোচ হয়ে জিতেছিলেন ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০২১-২২ অ্যাশেজ। কোচিংয়ের মতো ধারাভাষ্যকারের কাজটাও উপভোগ করছেন শ্রীরাম, ‘খুব ভালো উপভোগ করছি। সব সময়ই ক্রিকেটের সঙ্গে থাকাটা ভালো।

 

কোনটা বেশি কঠিন, কোচিং না ধারাভাষ্য? হাসলেন শ্রীরাম, ‘কঠিন প্রশ্ন। হা হা।

 

সুত্র: আজকের পত্রিকা

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন