অবসর নিচ্ছেন আফগান পেসার - স্টেডিয়াম

বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩

অবসর নিচ্ছেন আফগান পেসার

বয়স সবেমাত্র ২৪। এই বয়সে অনেকের ক্যারিয়ারও শুরু হয় না। কিন্তু এই বয়সেই ওয়ানডে ক্যারিয়ারকে বিদায় জানাচ্ছেন নাভিন-উল-হক। সামাজিক মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন আফগানিস্তানের পেসার।

 


 

ওয়ানডে বিশ্বকাপ শেষেই অবসর নেবেন বলে জানিয়েছেন নাভিন। ২০১৬ সালে ক্যারিয়ার শুরু হলেও এখন পর্যন্ত মাত্র ৭টি ওয়ানডে খেলেছেন এই পেসার। উইকেট নিয়েছেন ১৪টি। সর্বশেষ ২০২১ সালে খেলেছেন এই সংস্করণে। দীর্ঘ দুই বছর ওয়ানডে খেলার সুযোগ না পেলেও বিশ্বকাপে তাঁকে রেখেই স্কোয়াড ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। কিন্তু সুযোগ পেয়ে এবার ওয়ানডে ক্যারিয়ারেরই ইতি টানছেন তিনি।

  

যতটুকু সময় আফগানিস্তানের হয়ে ওয়ানডে খেলার সুযোগ পেয়েছেন, তাতে গর্ববোধ করেন নাভিন। ২৪ বছর বয়সী পেসার বলেছেন, ‘দেশের হয়ে প্রতিনিধিত্ব করতে পারাটা পরম সম্মানের। জানাতে চাই, বিশ্বকাপ শেষেই ওয়ানডে ক্যারিয়ারকে বিদায় জানাচ্ছি। তবে দেশের হয়ে টি-টোয়েন্টি ক্রিকেটে নীল জার্সি পরা চালিয়ে যেতে চাই।

 

অল্প বয়সে ওয়ানডে থেকে নিজেকে সরিয়ে নেওয়াটা সহজ সিদ্ধান্ত নয়, সেটা জানিয়েছেন নাভিন। তিনি বলেছেন, ‘সিদ্ধান্ত নেওয়াটা সহজ ছিল না। তবে ক্যারিয়ার দীর্ঘ করতেই কঠিন সিদ্ধান্ত নিয়েছি। সুযোগ দেওয়ার জন্য আফগানিস্তান ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ। সঙ্গে যেসব ভক্ত-সমর্থক আমার পাশে ছিলেন এবং অফুরন্ত ভালোবাসা দিয়েছেন তাঁদেরও।

 

ফ্র্যাঞ্চাইজি লিগ বৃদ্ধি পাওয়ায় এখন অনেক দলের ক্রিকেটাররাই দেশের জার্সিতে খেলা কমিয়ে দিচ্ছেন। জিমি নিশাম, জেসন রয়ের মতো ক্রিকেটাররা কেন্দ্রীয় চুক্তি থেকেই নিজেদের সরিয়ে নিয়েছেন। তবে নাভিন এমন কিছু না করলেও ক্যারিয়ার বড় করতেই যে এমন সিদ্ধান্ত নিয়েছেন, সেটা নিজেই জানিয়েছেন। আর তাতে অবশ্যই ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের যে মোহ রয়েছে, এটা বলার অপেক্ষা রাখে না।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন