মেসির হাতে ব্যালন ডি’অর চান নরওয়ে কোচ - স্টেডিয়াম

মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩

মেসির হাতে ব্যালন ডি’অর চান নরওয়ে কোচ

গত মৌসুমে ম্যানচেস্টার সিটিকে ট্রেবল জেতান আর্লিং হাল্যান্ড। ক্লাবের জার্সিতে দারুণ অবদান রেখে পেয়েছেন ইউরোপের বর্ষসেরা ফুটবলারের স্বীকৃতি। উয়েফা বর্ষসেরা অ্যাওয়ার্ড জয়ী এবারের ব্যালন ডিঅরের জন্যও মনোনীত হয়েছেন। প্রথমবার এই পুরস্কার পাওয়ার পথে তার মূল বাধা লিওনেল মেসি।

 


গত বছর ডিসেম্বরে আর্জেন্টিনাকে বিশ্বকাপ শিরোপা জেতান মেসি। নতুন ক্লাব ইন্টার মায়ামির জার্সিতেও অবিশ্বাস্য তিনি। প্রথমবার আমেরিকান ক্লাবটিকে করেন লিগস কাপ চ্যাম্পিয়ন, নিজেও হাতে নেন রেকর্ড ৪৪তম ট্রফি। ইউএস ওপেন কাপেরও ফাইনালে উঠেছে ফ্লোরিডা ক্লাব। এই সাফল্যগুলোই মেসিকে অষ্টম ব্যালন ডিঅরের দাবিদার করে তুলেছে।

 

ধারণা করা হচ্ছে, গত মৌসুমে সব প্রতিযোগিতায় ৫৮ গোল করে তিন ট্রফি জয়ী হাল্যান্ড মেসির মধ্যেই হবে ব্যালন ডিঅরের মূল লড়াই। আর্জেন্টাইন ফরোয়ার্ড বর্তমান সময়ের সেরা খেলোয়াড় হলেও প্রত্যাশা করা যায়, নরওয়ের কোচ তার দেশের স্ট্রাইকারকেই সমর্থন দেবেন। নরওয়েজিয়ান গণমাধ্যম ভিজি তারপরও কী মনে করে তাকে প্রশ্ন করলো, দুজনের মধ্যে কাকে বেছে নেবেন?

 

নরওয়ে কোচ স্তালে সোলবাক্কেন অবাক করে দিয়ে মেসির পক্ষ নিলেন, ‘আপনি যদি জানতে চান, কে জিতবে বলে আমি মনে করি। আমি বলবো মেসি এটা জিতবে, তার বিশ্বকাপ জয়ের জন্য। এখনও এর প্রভাব আছে।

 

ব্যক্তিগত এই পুরস্কারের দিকে খুব বেশি মনোযোগ দিচ্ছেন না হাল্যান্ড। ফ্রান্স ফুটবল যখন জিজ্ঞাসা করেছিল, তিনি কি পারবেন মেসিকে টপকে প্রথম ব্যালন ডিঅর জিততে? তার জবাব ছিল, ‘এটা কঠিন প্রশ্ন। আমি অবশ্যই দৌড়ে থাকবে। আমি কি সেরা? হতেও পারি। আমি জানি আমাকে আরও উন্নতি করতে হবে। এখনও বয়স কম। কিন্তু হ্যাঁ, আমি বিশ্বাস করি এই বছর আমার সুযোগ আছে।

 

সুত্র: বাংলা ট্রিবিউন

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন