বিপিএলে বরিশালের কোচ হচ্ছেন হোয়াটমোর - স্টেডিয়াম

বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০২৩

বিপিএলে বরিশালের কোচ হচ্ছেন হোয়াটমোর

বাংলাদেশ দলের সাবেক কোচ ডেভ হোয়াটমোরকে উড়িয়ে আনছে বিপিএলের অন্যতম ফ্র্যাঞ্চাইজি ফরচুন বরিশাল। আগামী আসনে দলটির প্রধান কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন হোয়াটমোর।

 


আজ বুধবার (২০ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোষ্ট করে বিষয়টি নিশ্চিত করেছে ফরচুন বরিশাল ফ্র্যাঞ্চাইজি। পোষ্টে তারা লিখেছে, 'আমরা ঘোষণা করতে পেরে আনন্দিত যে, ডেভনেল ফেডেরিক হোয়াটমোর স্যার আসন্ন বিপিএল ২০২৪- ফরচুন বরিশালের কোচ হিসেবে থাকবেন।'

 

বিপিএলকে সামনে রেখে দল গোছানোর কাজ অনেকদূর এগিয়ে রাখছে বিপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলো। বরিশাল, কুমিল্লা, রংপুর থেকে শুরু করে সবাই যারা যার মতো পছন্দের ক্রিকেটারদের দলে ভেড়াচ্ছেন। এক্ষেত্রে সবচেয়ে এগিয়ে বরিশাল। কিছুদিন আগেই নতুন অধিনায়ক হিসেবে   তামিম ইকবালের নাম ঘোষণা করে দলটি। এবার কোচের নাম ঘোষণাতেও কিছুটা চমক উপহার দিল তারা।

 

তামিম ইকবাল ছাড়াও বেশ কিছু ক্রিকেটারকে নিশ্চিত করেছে বরিশাল।   মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ উইকেটরক্ষক ব্যাটার এনামুল হক বিজয়কেও খেলতে দেখা যাবে বরিশালে। বিদেশি ক্যাটাগরিতে শোয়েব মালিক এবং মোহাম্মদ আমির নাম লিখিয়েছেন বরিশালে।

 

বিপিএলে অবশ্য এবারই প্রথম নন হোয়াটমোর। এর আগে ২০১৬ সালেও বরিশাল বুলসের কোচ ছিলেন তিনি। এর আগে ২০০৩ থেকে ২০০৭ সাল পর্যন্ত বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন এই কোচ। ১৯৯৬ সালে শ্রীলঙ্কাকে বিশ্বকাপ জিতিয়ে আলোচনায় আসা এই কোচ ছিলেন পাকিস্তান, জিম্বাবুয়ে, নেপাল সিঙ্গাপুর ক্রিকেট দলের প্রধান কোচ হিসেবেও।

সুত্র: বাংলা ট্রিবিউন

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন