ভারতকে হারিয়েই এশিয়া কাপের শেষটা রাঙালো বাংলাদেশ - স্টেডিয়াম

শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩

ভারতকে হারিয়েই এশিয়া কাপের শেষটা রাঙালো বাংলাদেশ

অক্ষর প্যাটেলের ক্যাচটা নিয়েই তরুণ তানজীদ হাসান তামিম আকাশে মুষ্টিবদ্ধ হাত ছুড়লেন। বাংলাদেশের আর জয়ের মাঝে যে দাঁড়িয়ে গিয়েছিলেন এই বাঁহাতি ব্যাটার। অক্ষরের আউটে যে স্বস্তি নেমে এসেছিল, সেটা শেষ হয়েছে স্বান্তনার এক জয়ে। এশিয়া কাপে নিজেদের শেষ ম্যাচে ভারতকে রানে হারিয়েছে বাংলাদেশ।

 


আউট হওয়ার আগের বলে মোস্তাফিজুর রহমানকে চার মারেন অক্ষর। পরের বলে যখন আউট হয়ে ফিরছেন, জয় থেকে ভারত তখন মাত্র ১২ রান দূরে। তবে শেষ দুই ব্যাটার প্রসিধ কৃষ্ণা মোহাম্মদ শামি এই হিসেব মেলাতে পারেননি। শেষ ওভারের পঞ্চম বলে শামি রান আউট হলে বাংলাদেশের জয় নিশ্চিত হয়।

  

অক্ষরের আগে বাংলাদেশের জয়ের মাঝে দাঁড়িয়ে গিয়েছিলেন শুবমান গিল। নিয়মিত বিরতিতে বাংলাদেশ যখন ভারতের একের পর এক উইকেট তুলে নিচ্ছে তখন একপ্রান্তে দুর্দান্ত এক সেঞ্চুরি তুলে নেন এই ওপেনার। তবে শেষ পর্যন্ত তাঁর ১২১ রানের দুর্দান্ত ইনিংসটিও ভারতের জয় এনে দিতে পারেনি।

 

শুরুটা অবশ্য ভালো হয়নি ভারতের। ১৭ রানের মধ্যে দুই উইকেট তুলে নেন অভিষিক্ত পেসার তানজিম হাসান সাকিব। শূন্য রানে রোহিত শর্মা তিলক ভার্মাকে ব্যক্তিগত রানে ফেরান তিনি। এরপর লোকেশ রাহুল গিলের ৫৭ রানের জুটি।

 

একপ্রান্তে গিলকে রেখে নিয়মিত বিরতিতে আসা-যাওয়া করেছেন ভারতের ব্যাটাররা। তৃতীয় উইকেটে রাহুল-গিলের ৫৭ রানের জুটি ভাঙার পর দ্রুতই আউট হয়েছেন ঈশান কৃষান। মেহেদী হাসান মিরাজের বলে এলবিডব্লউ হয়েছেন ঈশান। রান করেছেন তিনি। দলীয় ৯৪ রানে উইকেট হারানো ভারতকে ম্যাচ থেকে ছিটকে যেতে দেননি গিল সূর্যকুমার যাদব।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন