হাথুরুসিংহে ছুটিতে, দায়িত্ব সামলাবেন পোথাস - স্টেডিয়াম

মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩

হাথুরুসিংহে ছুটিতে, দায়িত্ব সামলাবেন পোথাস

নিউ নিউজিল্যান্ড সিরিজের পর ওয়ানডে বিশ্বকাপের দল ঘোষণা করবে বাংলাদেশ। তিন ম্যাচের এই সিরিজেও চলবে পরীক্ষা-নিরীক্ষা। নিয়মিত একাধিক ক্রিকেটারকে রাখা হয়েছে বিশ্রামে। দলে ডাকা হয়েছে বাইরে থাকা একাধিক পরীক্ষিত পারফর্মারদের। তাদেরও সুযোগ রয়েছে বিশ্বকাপ স্কোয়াডে ঢুকে যাওয়ার। তবে দল গঠনের এই প্রক্রিয়াতে সরাসরি অংশগ্রহণ করতে পারছেন না প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। অস্ট্রেলিয়া থেকে পর্যবেক্ষণ করবেন শিষ্যদের খেলা।

 


পারিবারিক কারণে হাথুরুসিংহে নিউ জিল্যান্ডের বিপক্ষে হোম সিরিজে থাকতে পারছেন না। তার জায়গায় দায়িত্ব পেয়েছেন ্যাটিং কোচ নিক পোথাস। এশিয়া কাপের পর হাথুরুসিংহে ফিরে যান অস্ট্রেলিয়াতে। ২৬ সেপ্টেম্বর দলের সঙ্গে যোগ দেওয়ার কথা রয়েছে তার।

 

ক্রিকেট বোর্ডের পরিচালক ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস মঙ্গলবার বলেছেন, ‘তার (হাথুরুসিংহের) স্ত্রীর একটা বড় সার্জারি আছে। হাথুরুসিংহে দুইটা ওয়ানডেতে থাকবে না। যেহেতু তার স্ত্রীর সার্জারি আছে, ২৫ তারিখে আসবে। ২৬ তারিখ যোগ দেবে। এই সময়ে আমরা নিক পোথাসকে নিয়োগ দিয়েছি।

  

নিউ জিল্যান্ডের বিপক্ষে তৃতীয় ওয়ানডে ২৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। পরদিনই বিশ্বকাপ খেলতে উড়াল দেবে বাংলাদেশ। এর আগেভাগেই দল ঘোষণা করবে বিসিবি। বিশ্বকাপের জন্য বাংলাদেশ নিয়মিত ক্রিকেটারদের বিশ্রামে রেখেছে। অধিনায়ক সাকিব আল হাসানের পরিবর্তে নেতৃত্ব দেবেন লিটন দাস।

 

সাকিবের সঙ্গে বিশ্রামে গেছেন মুশফিকুর রহিম, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম হাসান মাহমুদ। এশিয়া কাপের মাঝপথে দেশে ফেরা নাজমুল হোসেন শান্তকেও রাখা হয়নি প্রথম দুই ওয়ানডেতে। তবে দলে ফেরানো হয়েছে তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, কাজী নুরুল হাসান সোহান জাকির হাসানকে। প্রথমবার সুযোগ পেয়েছেন রিশাদ হোসেন খালেদ আহমেদ।

  

আগামী ২১ সেপ্টেম্বর মিরপুরে শের--বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-নিউ জিল্যান্ড ওয়ানডে সিরিজ। একই ভেন্যতে ২৩ ২৬ সেপ্টেম্বর হবে সিরিজের বাকি দুই ম্যাচ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন