বাংলাদেশকে ‘সুখবর’ দিলেন ইংল্যান্ড অধিনায়ক - স্টেডিয়াম

সোমবার, ৯ অক্টোবর, ২০২৩

বাংলাদেশকে ‘সুখবর’ দিলেন ইংল্যান্ড অধিনায়ক

বড় মঞ্চে বেন স্টোকস কীভাবে জ্বলে উঠতে পারেন, তা কারও অজানা নয়। লর্ডস, হেডিংলি, মেলবোর্ন-সব ভেন্যুতেই স্টোকস মাঠ ছেড়েছেন বিজয়ীর বেশে। সেখানে ওয়ানডে বিশ্বকাপে কোনো ম্যাচে স্টোকস না খেলা প্রতিপক্ষ দলের জন্য কিছুটা স্বস্তিরই বলা চলে।

 


নিতম্বের চোটে আহমেদাবাদে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ খেলতে পারেননি স্টোকস। অন্যদিকে গত ১০ দিনের মধ্যে গতকাল প্রথমবারের মতো ধর্মশালার নেটে তিনি হালকা বোলিং করেছেন বলে জানিয়েছে ব্রিটিশ গণমাধ্যম বিবিসি। তবে অনুশীলনে ফিরলেও স্বাচ্ছন্দ্য মনে হয়নি স্টোকসকে। আর এই ধর্মশালাতেই বাংলাদেশের বিপক্ষে আগামীকাল খেলবে ইংল্যান্ড। অন্যদিকে ধর্মশালার আউটফিল্ড নিয়ে হচ্ছে সমালোচনা। আইসিসি এরই মধ্যে এই মাঠের আউটফিল্ডকেগড়পড়তারেটিং দিয়েছে।

 

স্টোকসকে নিয়ে আজ ম্যাচপূর্ব সংবাদসম্মেলনে জিজ্ঞেস করা হয় বাটলারকে। তাঁর (স্টোকস) ফিটনেস নিয়ে ইংলিশ অধিনায়ক আশার কথা শুনিয়েছেন ঠিকই। তবে খেলার সম্ভাবনা সম্পর্কে নিশ্চিত করে কিছু বলতে পারেননি বাটলার। ইংলিশ অধিনায়ক বলেন, ‘সম্ভবত খেলবে না। তবে তাকে নেটে ফিরতে দেখে ভালো লেগেছে। পূর্ণ ফিটনেস ফিরে পাচ্ছে। তবে কাল তার খেলার সম্ভাবনা নেই৷

 

বিশ্বকাপে বাংলাদেশ-ইংল্যান্ড লড়াই চলে সমানে সমানে। ২০০৭ থেকে ২০১৯ পর্যন্ত বিশ্বকাপে চার ম্যাচে দুটি করে ম্যাচ জিতেছে বাংলাদেশ ইংল্যান্ড। যেখানে ২০১১ তে চট্টগ্রামে উইকেটের রুদ্ধশ্বাস জয় পেয়েছে বাংলাদেশ। আর ২০১৫ তে ইংল্যান্ডকে বিশ্বকাপ থেকেই ছিটকে দিয়েছিল বাংলাদেশ। বাটলার যেন এসব পরিসংখ্যান নিয়ে ভাবছেনই না, ‘না, একেবারেই না। বাংলাদেশের বিপক্ষে আমাদের অনেক দারুণ ম্যাচ রয়েছে। যাদের বিপক্ষে আমরা খেলি, তাদের আমরা শ্রদ্ধা করি। বিশ্বকাপে আপনি সত্যিই কঠিন প্রতিপক্ষ আশা করবেন।

 

গত পরশু ধর্মশালায় আফগানিস্তানকে উইকেটে হারিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছে বাংলাদেশ। আফগানদের দেওয়া ১৫৭ রানের লক্ষ্য ৯২ বল হাতে রেখে জিতে যাওয়ায় সাকিব আল হাসানের দলের নেট রানরেট: +.৪৩৮। অন্যদিকে নিউজিল্যান্ডের কাছে উইকেটে হেরে বিধ্বস্ত হয়ে টুর্নামেন্ট শুরু করে ইংল্যান্ড। ২৮৩ রানের লক্ষ্য ৮২ বল হাতে রেখে নিউজিল্যান্ড জেতায় ইংল্যান্ডের নেট রানরেট-.১৪৯। দুটো দল একে অপরের মুখোমুখি হবে ভিন্ন দুই পরিস্থিতিতে থেকে। তবে ঘুরে দাড়াতে আশাবাদী বাটলার, ‘দুটো দলই মাত্র একটা ম্যাচ খেলেছে। দল হিসেবে আমরা খুবই আশাবাদী। আমরা জানি গত ম্যাচের চেয়ে এই ম্যাচে (আগামীকাল) ভালো খেলতে পারি। আগামীকাল ভালো খেলতে মুখিয়ে আছি।


সুত্র: আজকের পত্রিকা

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন