জার্ভোর ঘটনায় বিশ্বকাপের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন - স্টেডিয়াম

সোমবার, ৯ অক্টোবর, ২০২৩

জার্ভোর ঘটনায় বিশ্বকাপের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন

সিরিয়াল পিচ ইনভেডার হিসেবে কুখ্যাতি অর্জন করেছেন জার্ভো তথা ড্যানিয়েল জার্ভিস। ব্রিটিশ এই প্র্যাঙ্ক স্টারকে বিভিন্ন সময় আন্তর্জাতিক ম্যাচে মাঠে অনুপ্রবেশ করতে দেখা যায়। বিশ্বকাপে গতকাল ভারত-অস্ট্রেলিয়া ম্যাচেও কীভাবে যেন চেন্নাইয়ের এম. . চিদম্বরম স্টেডিয়ামের মাঠে ঢুকে আয়োজকদের বিব্রতকর পরিস্থিতির মধ্যে ফেলেছেন। 

 


ভারতের জার্সি পরে মাঠে অনুপ্রবেশ করলে নিরাপত্তা রক্ষীদের হাতে ধরা পড়তেও সময় লাগেনি। এই ঘটনায় টুর্নামেন্টে নিষেধাজ্ঞার মুখে পড়েছেন জার্ভো। কিন্তু প্রশ্ন উঠেছে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে। কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকার পরেও তিনি কীভাবে মাঠে প্রবেশের সুযোগ পেলেন? প্রশ্ন উঠেছে ভিআইপি এরিয়ায় তার প্রবেশাধিকার নিয়েও।

 

আইসিসির এক মুখপাত্র বার্তা সংস্থা পিটিআইকে বলেছেন, ‘দেখুন ওই ঘটনায় সংশ্লিষ্ট ব্যক্তিকে আইসিসি নিষেধাজ্ঞার শাস্তি দিয়েছে। সে আর টুর্নামেন্টে কোনও ম্যাচে প্রবেশের সুযোগ পাবে না। তবে পুরো ব্যাপারটি এখন ভারতীয় কর্তৃপক্ষ দেখভাল করছে।

 

জার্ভোর ওই ঘটনার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে এরই মধ্যে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায়, মাঠে অনুপ্রবেশ করা জার্ভোকে ঠেলে বের করে নিয়ে যাচ্ছেন নিরাপত্তা কর্মীরা। সময় কোহলিকে ছুটে এসে তাকে কিছু বলতে দেখা যায়। জার্ভো তখন নাছোড়বান্দার মতো কোহলির দিকে যেতে চাচ্ছিলেন। তখন তাকে একপ্রকার জোর করে নিরাপত্তা কর্মীরা মাঠের বাইরে নিয়ে আসেন।      

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন