এশিয়া কাপে বোর্ড ও খেলোয়াড় দুইপক্ষেরই ভুল ছিলো: আশরাফুল - স্টেডিয়াম

মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৩

এশিয়া কাপে বোর্ড ও খেলোয়াড় দুইপক্ষেরই ভুল ছিলো: আশরাফুল

 এশিয়া কাপে বোর্ড খেলোয়াড় দুইপক্ষেরই ভুল ছিল বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল।

 


তিনি বলেছেন,  ‘এশিয়া কাপে একদশ গঠনের সঠিক খেলোয়াড় বাছাই করা ঠিক ছিল না। প্রতি ম্যাচে যদি ২১০ বা ২২০ রান করতে পারতো তাহলে মাচ জয়ের সম্ভবনা থাকতো। পাকিস্তানে গিয়ে বোলারের জায়গায় ব্যাটসমান খেলানো হয়েছে। দুই পক্ষেরই এখানে ভুল ছিল। যাদের সুযোগ দেয়া হয়েছে তারা তাদের সর্বোচ্চটা দিতে পারেনি, এটা খোলোয়াড়দেরই দায় নিতে হবে।

 

সোমবার বিকেলে গোপালগঞ্জ শহরে ইজি ফ্যাশানের ৭৮তম শো-রুম উদ্বোধন অনুষ্ঠানে বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এসব কথা বলেন, ওপেনিং জুটিটা সব সময়গুরুত্বপূর্ণ। দলের দুই গুরুত্বপূর্ণ ওপেনারের ইনজুরি ছিল। যারা ওপেনিং করেছেন তারা বড় রান করতে পারেনি। পরে মেহেদী হাসান একটি সেঞ্চুরি করেছে। আশা করব নিউ জিল্যান্ড সফরে যারা দলে সুযোগ পাবেন তারা ভাল খেলবে।

 

আশরাফুল আরও বলেছেন,তিন মাস আগেও দলটির ব্যালান্সড ছিল। দেশের মানুষ আশা করছিল বিশ্বকাপে ভাল কিছু হবে। হঠাৎ করে হাথুরুসিংহে বলেছেন এশিয়া কাপের পর যেন আমরা বিশ্বকাপে স্বপ্ন না দেখি। বিগত দিনে ভাল খেলার কারণে ভেবেছিলাম আমরা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হবার ঘোষণ দিয়েই যাবো। কিন্তু এখন পুরোটাই যেন ওলট-পালট লাগছে। 

  

আসন্ন বিশ্বকাপের সেমিফাইনাল খেলতে চাইলে বাংলাদেশের খেলোয়াড়দের সেরাটা দিতে হবে বলেই মনে করেন আশরাফুল, ‘অতীতে বিশ্বকাপে আমরা ৩টা ম্যাচ জিতেছি। এবার ৪টা বা ৫টা ম্যাচ জিততে পারলে অতীতের থেকে ভাল সাফল্য হবে। সেমিফাইনালে খেলতে হলে খেলোয়াড়দের সেরা খেলাটাই খেলতে হবে, সুস্থ থাকতে হবে। নিউ জিল্যান্ড সিরিজে রিয়াদকে ভাল খেলতে হবে, তাহলে হয়তো সে বিশ্বকাপের দলে থাকতে পারবে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন