১২০ কোটি টাকায় বিলাসবহুল বাড়ি মেসির - স্টেডিয়াম

মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩

১২০ কোটি টাকায় বিলাসবহুল বাড়ি মেসির

 ইন্টার মিয়ামিতে এসে যেন প্রাণ ফিরে পেয়েছেন লিওনেল মেসি। মাঠের পারফরম্যান্সের পাশাপাশি সময়টাও উপভোগ করছেন মেসি। ফ্লোরিডায় প্রায় ১২০ কোটি টাকার বিলাসবহুল বাড়ি কিনেছেন আর্জেন্টিনার বিশ্বজয়ী ফুটবলার।

 


দ্য রিয়েল ডিল (টিআরডি) নামে এক ব্যবসায় আবাসন প্রকল্পের প্রতিবেদন অনুযায়ী, ফ্লোরিডার ফোর্ট লডারডেলের বে কলোনি অর্গানাইজেশনে সমুদ্রের কাছাকাছি একটি বিলাসবহুল ম্যানসন কিনছেন তিনি। বাড়িটির দাম ১০. মিলিয়ন মার্কিন ডলার, বাংলাদেশি মুদ্রায় তা ১১৮ কোটি ৪০ লাখ টাকা। ব্রোয়ার্ড কাউন্টিতে অবস্থিত এই ম্যানসন মায়ামি থেকে ৪৫ কিলোমিটার উত্তরে। এই বাড়ির আয়তন . একর (১৬০০ বর্গমিটার) মেসি তাঁর পরিবারের ৯৭৬ বর্গমিটারের আট ঘরের একটি বাড়িতে থাকবেন। ম্যানসনের সঙ্গে ৫১ মিটার দৈর্ঘ্যের জাহাজ রাখার দুটি ডক রয়েছে। সমুদ্রমুখী একটি পুল রয়েছে। একটি করে জিম স্পা রয়েছে। ইতালির ঘরানার একটি রান্নাঘরও রয়েছে। ১৯৮৮ সালে তৈরি করা হয়েছে এই ম্যানসন। ইন্টার মায়ামির ড্রাইভ পিংক স্টেডিয়াম থেকে তা কিলোমিটার দূরে। মায়ামির অনুশীলন কেন্দ্রেরও কাছে।

 

এর আগে মেসির জন্য হোর্হে লুইস ভেলিজ নামে এক স্থপতি রাজকীয় বাড়ির নকশা করেছিলেন। বাড়িটির দাম প্রায় ৫৫০ কোটি টাকা। রাজকীয় এই বাড়ির দাম ৫০ মিলিয়ন ডলার, বাংলাদেশি মুদ্রায় তা ৫৪৭ কোটি ১৩ লাখ টাকা। বাড়ির মেঝেতে সাদা রংয়ে লেখা থাকবে মেসির নাম। আর্জেন্টাইন এই ফুটবলারের বাড়িটি হবে এক দ্বীপে। বাড়িতে ২০টি গাড়ির গ্যারেজ থাকবে। তাছাড়া এই বাড়িতে থাকছে একটি করে গেমস রুম, হোম থিয়েটার, পুল একটি ফুটবল মাঠ। ফুটবল মাঠে মেসি তাঁর সন্তানেরা খেলতে পারবে।

 

ইন্টার মায়ামির জার্সিতে এখন পর্যন্ত ১১ ম্যাচ খেলে ১১ গোল করেছেন মেসি গোলে অ্যাসিস্ট করেছেন। মেসি জাদুতে লিগস কাপ জিতে প্রথমবারের মতো কোনো মেজর শিরোপা জিতেছে মায়ামি। লিগস কাপে মায়ামির জার্সিতে অভিষেক ম্যাচে শেষ মুহূর্তে ফ্রি কিকে গোল পেয়েছিলেন তিনি। আর মেজর লিগ সকারে (এমএলএস) প্রথম ম্যাচে নিউইয়র্ক রেডবুলসের বিপক্ষে গোল করেন আর্জেন্টিনার বিশ্বজয়ী ফুটবলার। 

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন