তবুও পদক জিততে পেরেই গর্বিত বাংলাদেশের মেয়েরা - স্টেডিয়াম

সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩

তবুও পদক জিততে পেরেই গর্বিত বাংলাদেশের মেয়েরা

এশিয়ান গেমসে নারী ক্রিকেটারদের হাত ধরে বাংলাদেশ প্রথম পদক জিতলো। সোমবার হাংজুর পিংফেং ক্যাম্পাস ক্রিকেট ফিল্ডে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে পাকিস্তানকে হারিয়েছেন নিগার সুলতানা জ্যোতিরা। তবে ২০১০ ও ২০১৪ সালে রৌপ্য জিতলেও ৯ বছর পর এবার বাংলাদেশের মেয়েরা জিতলো ব্রোঞ্জ। যেখানে উন্নতি হওয়ার কথা সেখানে এশিয়ান গেমস ক্রিকেটে বাংলাদেশের হয়েছে অবনতি। অধিনায়ক নিগার সুলতানা অবশ্য এটিকে মন্দের ভালো হিসেবে দেখছেন।

 


ম্যাচ শেষে গনমাধ্যমকে নিগার সুলতানা বলেছেন, ‘আসলে প্রত্যেকটা দলই কিন্তু একটা টুর্নামেন্ট খেলতে আসে সর্বোচ্চ যে সম্মানটা সেটা নিয়ে যাওয়ার জন্য। অবশ্য গত ম্যাচে আমরা যা ভুলত্রুটি করেছিলাম সেটা রাতারাতি শুধরে টিমটা ভালো কামব্যাক করেছে। অবশ্যই কোনো কিছু না পাওয়া থেকে কিছু নিয়ে যাওয়া বাংলাদেশের জন্য অনেক বড় একটা ব্যাপার। পদক জিততে পেরে আমরা পুরো দল গর্বিত বোধ করছি।

 

স্পিনবান্ধব উইকেটের সুবিধা কাজে লাগিয়ে পাকিস্তানকে হারিয়েছে বলে জানালেন নিগার, ‘উইকেটটা বেশ ট্রিকি ছিল। যেহেতু আমরা স্পিন নির্ভর দল সেহেতু আমি বলবো বোলাররা কন্ডিশনটা খুব ভালো কাজে লাগিয়েছে।

 

ফাইনাল খেলতে না পারলেও আফসোস নেই জ্যোতির, ‘আফসোস না। আমি বিশ্বাস করি যেটা চলে গেছে সেটা চলে গেছে। সেটা নিয়ে চিন্তা করলে দেখা গেছে হাতাশা ভর করতে পারে। ব্যাক অব মাইন্ডে আফসোস আছে, পাশাপাশি খুশিও যে বাংলাদেশকে আমরা কিছু দিতে পেরেছি।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন