এশিয়ান গেমসে যাচ্ছে বাংলাদেশ দলে কারা আছেন? - স্টেডিয়াম

বৃহস্পতিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৩

এশিয়ান গেমসে যাচ্ছে বাংলাদেশ দলে কারা আছেন?

১৯তম এশিয়ান গেমসের জন্য বাংলাদেশ পুরুষ ক্রিকেট দলের স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। এশিয়ান গেমসে নারীদের ক্রিকেট পর্ব ইতিমধ্যে শেষ হয়েছে। ভারত স্বর্ণপদক জিতেছে। অন্যদিকে বাংলাদেশ নারী দলকে ব্রোঞ্জেই জিতেই সন্তুষ্ট থাকতে হয়েছে। নারীদের ক্রিকেট পর্ব শেষ হলেও পুরুষদের ক্রিকেট শুরু হয়েছে ২৭ সেপ্টেম্বর থেকে।

 


টেস্ট খেলুড়ে চার দেশ বাংলাদেশ, পাকিস্তান, শ্রীলঙ্কা ও ভারত কোয়ার্টার ফাইনাল থেকে অংশ নেবে। তৃতীয় অক্টোবর কোয়ালিফায়ার -১ ও কোয়ালিফায়ার-২ থেকে উঠে আসা দুই দলের সাথে খেলবে ভারত ও পাকিস্তান। পরদিন ৪ অক্টোবর বাংলাদেশ ও শ্রীলঙ্কা খেলবে কোয়ালিফায়ার -৩ ও কোয়লিফায়ার-৪ থেকে উঠে আসার দলের বিপক্ষে।

 

২০১৪ সালে এশিয়ান গেমসে সর্বশেষ ক্রিকেট হয়েছিল। জাকার্তায় না থাকলেও এবার এশিয়াডে পুনরায় যুক্ত হয়েছে ক্রিকেট। পুরুষ দলের পাশাপাশি বাংলাদেশ নারী দলও অংশ নিয়েছে হ্যাংজু এশিয়ান গেমসে। বিশ্বকাপ ক্রিকেটের জন্য পুরুষ বিভাগে শক্তিশালী দল দিতে না পারলেও নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বে শক্তিশালী দলই পাঠিয়েছিলো বিসিবি।

 

বাংলাদেশ দল: সাইফ হাসান (অধিনায়ক), জাকির হাসান, শাহাদাত হোসেন দিপু, মাহমুদুল হাসান জয়, রাকিবুল হাসান, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী, সুমন খান, জাকির আলী অনিক, নাহিদ রানা, রিপন মণ্ডল, হাসান মুরাদ, আফিফ হোসেন, রিশাদ হোসেন, পারভেজ হোসেন ঈমন ও ইয়াসির আলী চৌধুরী।

 

 

 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন