অসুস্থতায় তৃতীয় ওয়ানডেতে অনিশ্চিত তাসকিন - স্টেডিয়াম

সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩

অসুস্থতায় তৃতীয় ওয়ানডেতে অনিশ্চিত তাসকিন

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম দুই ওয়ানডেতে বিশ্রাম দেওয়া হলেও তৃতীয় ওয়ানডের স্কোয়াডে নেওয়া হয় তাসকিন আহমেদকে। খেলানোর পরিকল্পনা থেকেই ডানহাতি এই পেসারকে স্কোয়াডে ফেরানো হয়। কিন্তু অসুস্থতার কারণে তৃতীয় শেষ ওয়ানডেতে তাসকিনের খেলা অনিশ্চিত হয়ে পড়েছে। পেটের পীড়ার কারণে আজকের অনুশীলনে যোগ দেননি তিনি।

 


বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরী। তিনি জানান, পেটের সমস্যার কারণে অনিশ্চিত হয়ে পড়েছেন তাসকিন। তিনি খেলতে পারবেন কিনা, তার শারীরিক অবস্থা বিবেচনায় পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে।

 

দেবাশিষ চৌধুরী বলেন, 'তাসকিনের কোনো ইনজুরি সমস্যা নেই। খাদ্যে বিষক্রিয়ার মতো একটা সমস্যা হয়েছে তার, পেট খারাপ হয়েছে। কোনো ইনজুরি নেই, আশা করি এটা ভালো হয়ে যাবে। ওর ব্যাপারে সিদ্ধান্ত নিতে অপেক্ষা করতে হবে।'

 

তৃতীয় ওয়ানডেতে তাসকিন খেলতে পারবেন কিনা, জানতে চাইলে বিসিবির এই চিকিৎসক বলেন, 'সে খেলতে পারবে কিনা, তা এখনই বলা যাচ্ছে না। এটা নিশ্চিত নয়। খাদ্যে বিষক্রিয়ায় সাধারণত বেশি সময় ধরে ভুগতে হয় না। তবে ঠিক হয়ে গেলে দেখতে হবে দুর্বলতা আছে কিনা। ক্লান্তি বা দুর্বলতা না থাকলে খেলতে সমস্যা হবে না।'

 

এশিয়া কাপ খেলে দেশে ফেরার পরপরই ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ শুরু হয় বাংলাদেশের। অন্য ক্রিকেটারদের যাচাই করে দেখা, ওয়ার্ক লোড ম্যানেজমেন্ট বিশ্বকাপের কথা মাথায় রেখে গুরুত্বপূর্ণ বেশ কয়েকজন ক্রিকেটারকে বিশ্রাম দেওয়া হয়। এর মধ্যে একজন ছিলেন তাসকিন। তৃতীয় ওয়ানডের স্কোয়াডে তাকে ফেরানো হলেও অসুস্থতার কারণে অনিশ্চিত হয়ে পড়লো তার খেলা। 

 

তাসকিনকে নিয়ে অনিশ্চয়তা তৈরি হওয়ায় দলের সঙ্গে থাকতে বলা হয়েছে খালেদ আহমেদকে। আজ মিরপুরে তিনি বোলিং ফিল্ডিং অনুশীলন করেছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ দিয়ে ওয়ানডে অভিষেক হওয়া ডানহাতি এই পেসারকে তৃতীয় ম্যাচের স্কোয়াডে রাখা হয়নি। তবে তাসকিন শেষ পর্যন্ত খেলতে না পারলে খালেদকে একাদশে দেখা যেতে পারে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন