জার্মানির নতুন কোচ নাগেলসমান - স্টেডিয়াম

শুক্রবার, ২২ সেপ্টেম্বর, ২০২৩

জার্মানির নতুন কোচ নাগেলসমান

জাপানের কাছে প্রীতি ম্যাচে বিধ্বস্ত হওয়ার পর কোচের পদ থেকে ছাঁটাই হন হানসি ফ্লিক। এরপর অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে কাজ করছিলেন দলটির ক্রীড়া পরিচালক রুডি ফোলার। তবে অবশেষে নতুন কোচ হিসেবে ইউলিয়ান নাগলসমানের নাম ঘোষণা করেছে জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন (ডিএফবি)।




শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে ফ্লিকের উত্তরসূরির নাম জানায় ডিএফবি। আগামী বছর ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ আয়োজনের আগে বিক্ষিপ্ত জার্মানিকে পুনরুজ্জীবিত করার জন্য নয় মাস সময় দেওয়া হয়েছে তাকে। আগামী জুলাইয়ের শেষ পর্যন্ত একটি চুক্তিতে স্বাক্ষর করেছেন সাবেক বায়ার্ন মিউনিখ বস। অর্থাৎ ইউরো ২০২৪ এর পরে চলে যাওয়ার অনুমতি দেওয়া হয়েছে এই ৩৬ বছর বয়সী কোচকে।


জার্মানির দায়িত্ব নেওয়ার পর এক বিবৃতিতে নাগেলসম্যান বলেছেন, 'আমাদের নিজের দেশে একটি ইউরোপীয় চ্যাম্পিয়নশিপ আছে - এটা বিশেষ কিছু। এই চ্যালেঞ্জ নিতে আমি মুখিয়ে রয়েছি।'


কিছু দিন আগেই জার্মানির ফুটবল ইতিহাসের প্রথম কোচ হিসেবে ছাঁটাই হয়েছেন ফ্লিক। তিনি বরখাস্ত হওয়ার আগে ১৭টি ম্যাচের মধ্যে মাত্র ৪টিতে জয়লাভ করে জার্মানি। কাতার বিশ্বকাপে হতাশাজনক পারফরম্যান্সে গ্রুপ পর্ব থেকেই বিদায় নেয় তার দল। ঘরের মাঠে আগামী ইউরোতে তাই আরও একটি বিব্রতকর পরিস্থিতির ভয়ে তাকে ছাঁটাই করা হয়।


এর আগে বায়ার্ন মিউনিখেও ফ্লিকের স্থলাভিষিক্ত হয়েছিলেন নাগলসমান। ফ্লিক চাকুরী ছাড়ার পর ২০২১ সালে বায়ার্নের কোচ হয়েছিলেন তিনি। এবার জার্মানি দলেও একই ঘটনা ঘটল। তবে ফ্লিকের মতো বায়ার্ন থেকে বিদায়টা বর্ণিল হয়নি। তাকে ছাঁটাই করেছিল বাভারিয়ানরা। এরপর গত মার্চ থেকেই ছিলেন চাকরিহীন। তবে চেলসি, টটেনহ্যাম, পিএসজি সহ বেশ কিছু ক্লাবের সঙ্গেই নাম উঠেছিল তার।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন