বাংলাদেশ কোচের আফসোস - স্টেডিয়াম

মঙ্গলবার, ১২ সেপ্টেম্বর, ২০২৩

বাংলাদেশ কোচের আফসোস

এএফসি অনূর্ধ্ব ২৩ এশিয়ান কাপের বাছাই পর্বেএইচগ্রুপে টানা তিন ম্যাচ হেরেছে বাংলাদেশ। মালয়েশিয়া থাইল্যান্ডের পর মঙ্গলবার সর্বশেষ ফিলিপাইনের কাছে হেরেছে এক গোলে। তবে দুটি গোলের সুযোগ পেয়েও লক্ষ্যভেদ করতে না পারায় আফসোস করেছেন দলটির কোচ জুলফিকার মাহমুদ মিন্টু।

 


থাইল্যান্ডের চনবুরিতে ম্যাচের বিশ্লেষণ করতে গিয়ে কোচ বলেছেন, ‘ফিলিপাইন আজ আমাদের চেয়ে খুব বেটার ছিল না। দুটো সুযোগ পেয়েছিলাম। জাভেদ ঠাণ্ডা মাথায় ফিনিশ করতে পারলে গোল পেতাম। বাপ্পীর শটটি প্রতিপক্ষ গোলরক্ষক ভালো সেভ করেছে। এই দুটো সুযোগ থেকে গোল করা উচিত ছিল।

 

বাংলাদেশ এক গোলে ম্যাচটি হারলেও দুর্ভাগ্যজনক হলো সেই গোলের উৎস ছিল পেনাল্টি!  বক্সের মধ্যে ফাউল করে সেটি প্রতিপক্ষকে উপহার দিয়েছে তারা। এই প্রসঙ্গে কোচ বলেছেন, ‘ওদের ফরোয়ার্ড গোলমুখে বল নিয়ে এগিয়ে যাচ্ছে, সেখানে পেছন থেকে ফাউল করার কোনও মানেই হয় না। সেটাই কিন্তু আমরা করেছি।

  

এই টুর্নামেন্টে টানা তিন ম্যাচ হারের পরও ইতিবাচক দিক খুঁজে নিচ্ছেন সাবেক এই ফুটবলার, ‘এই টুর্নামেন্ট থেকে আমাদের শিক্ষণীয় বিষয়টি হলো কোন মুহূর্তে কী করণীয়, আন্তর্জাতিক অঙ্গনে চাপ সামলানো আর আবেগ নিয়ন্ত্রণ করা। এই জিনিসগুলোতে আমাদের ঘাটতি রয়েছে।


সুত্র: বাংলা ট্রিবিউন

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন