সব দায়িত্ব আমার একার না: সাকিব - স্টেডিয়াম

বৃহস্পতিবার, ১৪ সেপ্টেম্বর, ২০২৩

সব দায়িত্ব আমার একার না: সাকিব

ভালো প্রস্তুতি নিয়েই এশিয়া কাপ খেলতে গিয়েছিল বাংলাদেশ দল। শ্রীলঙ্কার উদ্দেশে রওনা দেওয়ার আগে তাসকিন আহমেদরা ফাইনালে খেলার লক্ষ্যের কথাও জানিয়েছিলেন। কিন্তু টুর্নামেন্টে প্রত্যাশা অনুযায়ী পারফরম্যান্স করতে পারেনি বাংলাদেশ দল।

 


গ্রুপ পর্বে আফগানিস্তানের বিপক্ষে একটি ম্যাচে জয়ে পেয়েছিলেন সাকিব আল হাসানরা। বাকি সব ম্যাচেই হেরেছে বাংলাদেশ দল। ফাইনালের স্বপ্নভঙ্গ আগেই হয়েছে। আগামীকাল সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামবে তারা। সাকিব জানিয়েছেন, রোহিত শর্মাদের বিপক্ষে জয় পাওয়াই তাঁদের লক্ষ্য।

  

নিজেদের সর্বশেষে ওয়ানডে সিরিজে আফগানিস্তানের বিপক্ষে হেরেছিল বাংলাদেশ দল। এশিয়া কাপেও হতাশাজনক পারফরম্যান্স। বিশ্বকাপের আগে অধিনায়ক সাকিবের জন্যও দুশ্চিন্তার কারণ এটি। সাকিব অবশ্য মনে করছেন, ভালো করতে হলে সবাইকেই অবদান রাখতে হবে। শুধু তাঁর নিজের পারফরম্যান্স দিয়ে ভালো কিছু অসম্ভব।

 

আজ কলম্বোয় সংবাদমাধ্যমকে সাকিব বলেন, ‘একটা জিনিস হচ্ছে সব দায়িত্বই এখানে আমার না। সবার সব দায়িত্ব আছে। আমি নিশ্চিত, সবাই যার যার জায়গা থেকে কাজ করবে। আলাদা আলাদাভাবে যদি সবাই যার যার জায়গা থেকে কাজগুলো করতে পারে, তাহলে আমাদের ভালো করার সম্ভাবনা অনেক বেশি থাকবে।

 

সাকিবের মতে, ক্রিকেটারদের আলাদা আলাদা পারফরমই একসঙ্গে যোগ করলে ভালো ফল পেতে সহায়তা করবে দলকে। বাংলাদেশ দলের অধিনায়ক বললেন, ‘যার যার আলাদা কাজগুলো একসঙ্গে যোগ করলে, তখন হয়তো আমরা ভালো করব। সবাই চেষ্টা করবে আমি জানি, তার জায়গা থেকে একটুও কম কাজ করবে না, যাতে যে বিশ্বকাপ ভালো করতে না পারে। আমি আশাবাদী আমাদের দল ভালো করবে।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন