বিশ্বাস ছিল আমরা পারব: রিজওয়ান - স্টেডিয়াম

বুধবার, ১১ অক্টোবর, ২০২৩

বিশ্বাস ছিল আমরা পারব: রিজওয়ান

বিশ্বকাপে রেকর্ড রান তাড়া করে জিতেছে পাকিস্তান। শ্রীলঙ্কার দেওয়া ৩৪৫ রানের বিশাল লক্ষ্য পাকিস্তান টপকে গেছে ১০ বল ছয় উইকেট হাতে রেখে। চাপের মুখে পায়ে ক্র্যাম্প নিয়েও ব্যাটিং করে অসাধারণ ইনিংস খেলেছেন মোহাম্মদ রিজওয়ান। তাঁর সঙ্গে অনবদ্য সেঞ্চুরি করেছেন আব্দুল্লাহ শফিক।

 


বড় লক্ষ্য তাড়া করতে পারবে পাকিস্তান, এই বিশ্বাস ছিল দলটির সবার মধ্যে বলেছেন রিজওয়ান,‘এমন পারফরম্যান্স করলে সবসময় গর্ব অনুভব হয়। এত বড় লক্ষ্য তাড়া করা কঠিন ছিল। এটা সবসময় স্পেশাল। ড্রেসিং রুমে থাকা প্রতিটা খেলোয়াড়ের বিশ্বাস ছিল, আমরা পারব। আমরা বুঝে শুনে খেলছিলা, কিছু সময় পায়ে ক্র্যাম্প করেছে এবং কিছু সময় অভিনয় (হেসে)

 

শ্রীলঙ্কাকে হারাতে হলে রেকর্ড রান তাড়া করতে হতো পাকিস্তানকে। ওপেনার আব্দুল্লাহ শফিক মোহাম্মদ রিজওয়ানের সেঞ্চুরিতে ৩৪৫ রানের বিশাল লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান।

 

বিশ্বকাপে এটিই সবচেয়ে বেশি রান তাড়া করে জয়ের রেকর্ড। কিন্তু রান তাড়া করতে নেমে ইমাম উল হক ১২ বাবর আজম ১০ রানে ফিরে গেলে ধাক্কায় খায় ৯২-এর চ্যাম্পিয়নরা। এরপরেই হাল ধরেন পঞ্চম ম্যাচ খেলতে নামা আব্দুল্লাহ শফিক অভিজ্ঞ রিজওয়ান। দুইজন মিলে গড়েন ১৭৬ রানের জুটি। শফিক করেন ১১৩ এবং রিজওয়ান অপরাজিত থাকেন ক্যারিয়ার সেরা ১৩১ রানে।

 

পাকিস্তান অধিনায়ক বাবর আজম প্রশংসা করেছেন সেঞ্চুরি করা আব্দুল্লাহ শফিকের,‘সে যেভাবে খেলেছে খুবই খুশি আমি। তাঁর এটা প্রথম বিশ্বকাপ। খেলার জন্য সে মুখিয়ে ছিল। নেটে তাকে ভালোভাবে দেখে খেলানোর সিদ্ধান্ত নেই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন