১৩ বছর পর আইসিসির টুর্নামেন্টে আবার কানাডা - স্টেডিয়াম

সোমবার, ৯ অক্টোবর, ২০২৩

১৩ বছর পর আইসিসির টুর্নামেন্টে আবার কানাডা

ওয়ানডে বিশ্বকাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ, আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি, টেস্ট চ্যাম্পিয়নস ট্রফি-প্রতি বছরই কোনো না কোনো আইসিসির টুর্নামেন্ট হয়ে থাকে। তবে আইসিসির এসব টুর্নামেন্ট খেলার সৌভাগ্য কানাডার হয় না বললেই চলে। উত্তর আমেরিকার দলটির কাছে আইসিসি ইভেন্ট যেনঅমাবশ্যার চাঁদ সেই কানাডা এবার এক যুগেরও বেশি সময় খেলার সুযোগ পেয়েছে আইসিসি ইভেন্টে। ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করেছে কানাডা।

 


২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে ৩০ সেপ্টেম্বর থেকে অক্টোবর পর্যন্ত হয়েছে আইসিসি মেনস টি-টোয়েন্টি বিশ্বকাপ আমেরিকা অঞ্চলের বাছাইপর্বের ফাইনাল রাউন্ড। আর বারমুডার কাছে ৮৬ রানে হেরে ফাইনাল রাউন্ড শুরু করেছিল কানাডা। সেই কানাডা এরপর ঘুরে দাঁড়ায় খুব দ্রুতই। কেমন আইল্যান্ডের সঙ্গে দুইবারের দেখায় কানাডা জিতেছিল ১০৮ রান ১৬৬ রানে। মাঝে পানামাকেও হারিয়েছিল ১৬৩ রানে। শতরানের ব্যবধানে তিন জয়ের পর পানামার সঙ্গে ম্যাচ ভেসে যায় বৃষ্টিতে। নেট রানরেট বাড়ানোর পাশাপাশি কানাডা পয়েন্ট সংগ্রহ করে ফেলে।

 

হ্যামিল্টনের ন্যাশনাল স্টেডিয়ামে গতকাল ফাইনাল রাউন্ডের শেষ ম্যাচে মুখোমুখি হয়েছে কানাডা-বারমুডা। যেখানে বারমুডা আগেই সংগ্রহ করে পয়েন্ট। ঝড়ের কারণে মাঠের আউটফিল্ড শুকাতে দেরী হওয়ায় ম্যাচের দৈর্ঘ্য নেমে আসে ১৮ ওভারে। টস জিতে প্রথমে ব্যাটিং নিয়ে ১৮ ওভারে কানাডা উইকেটে করে ১৩২ রান। ইনিংস সর্বোচ্চ ৪৫ রান করেন নবনীত ঢালিওয়াল। ১৩৩ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ১৬. ওভারে ৯৩ রানে গুটিয়ে যায় বারমুডা। কানাডা, বারমুডা দুই দলেরই সমান পয়েন্ট থাকলেও নেট রানরেটে এগিয়ে থেকে শীর্ষে কানাডা। কানাডার নেট রানরেট ‍+ .০৭৩ আর বারমুডার নেট রানরেট +.২২৩। কানাডার ৩৯ রানের জয়ে উইকেট নিয়ে ম্যাচসেরা হয়েছেন কালিম সানা। . ওভার বোলিং করে মেডেন দিয়ে খরচ করেছেন রান।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন