এশিয়াডে ম্যাচ বাই ম্যাচ এগোনোর পরিকল্পনা বাংলাদেশের - স্টেডিয়াম

শুক্রবার, ১৫ সেপ্টেম্বর, ২০২৩

এশিয়াডে ম্যাচ বাই ম্যাচ এগোনোর পরিকল্পনা বাংলাদেশের

গত এশিয়ান গেমসে জামাল ভূঁইয়ার গোলে কাতারকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে উঠেছিল বাংলাদেশ। এবার চীনের হাংজুর এশিয়ান গেমসে জামাল নেই। দেখা যাবে না বসুন্ধরা কিংসের খেলোয়াড়দেরও। তাদের ছাড়া এখন ম্যাচ বাই ম্যাচ এগিয়ে যাওয়ার পরিকল্পনা বাংলাদেশের।

 


আগামী ২৩ সেপ্টেম্বর চীনের হাংজুতে এশিয়ান গেমসের আনুষ্ঠানিক উদ্বোধন হতে যাচ্ছে। তার চারদিন আগেই পুরুষ বিভাগের ফুটবল শুরু হবে। বাংলাদেশ দল সবার আগে আজ (শুক্রবার) রাতে হাংজুর উদ্দেশে ঢাকা ছাড়ছে। গেমস ফুটবলে বাংলাদেশের গ্রুপে রয়েছে- স্বাগতিক চীন, মিয়ানমার ভারত।

 

দেশ ছাড়ার আগে সকালে কিংস অ্যারেনায় গেমস ফুটবল নিয়ে সংবাদ সম্মেলনে কথা বলেছেন বাংলাদেশ দলের কোচ অধিনায়ক। অধিনায়ক রহমত মিয়া গত এশিয়াডেও ছিলেন। এবারের দল নিয়ে আবাহনী লিমিটেডের ডিফেন্ডার বলেছেন, ‘গত গেমসে অধিনায়ক জামাল ভূঁইয়া ছিলেন। তার সঙ্গে আরও অনেক ফুটবলার ছিলেন যাদের জাতীয় দলে খেলার অভিজ্ঞতা ছিল। এবার বসুন্ধরা কিংসের এএফসি কাপের খেলা থাকায় তাদের অনেকে নেই। জামালও আর্জেন্টিনায়।

 

এই অবস্থায় জাতীয় দলের অনেক ফুটবলার না থাকলেও বর্তমান দল নিয়ে আশাবাদী রহমত মিয়া, ‘২২ জনের মধ্যে ১৫ জনের জাতীয় দলে ক্যাম্প করার অভিজ্ঞতা রয়েছে। জাতীয় দলে জায়গা করে নিতে তারা নিজেদের সেরাটা দেওয়ার জন্য প্রাণপণ চেষ্টা করবে।

 

এশিয়ান গেমসে বাংলাদেশ পুরুষ ফুটবল দলের পূর্ণাঙ্গ স্কোয়াড নিয়ে অনুশীলন হয়েছে গতকাল। কাবরেরা গত সপ্তাহে ১৫ জন নিয়ে অনুশীলন শুরু করেছেন। থাইল্যান্ডের এএফসি অনূর্ধ্ব-২৩ চ্যাম্পিয়নশিপ থেকে ফিরে দলের বাকি সাত ফুটবলার গত বুধবার যোগ দিয়েছেন।

 

এশিয়ান গেমসে পুরুষ ফুটবলে ২৩ বছরের বেশি তিনজন ফুটবলার অর্ন্তভুক্ত করা যায়। বাংলাদেশ দলের কোচ অবশ্য দুই জনকে দলে নিয়েছেন। ঢাকা ছাড়ার আগে প্রস্তুতি ম্যাচে বসুন্ধরা কিংসের কাছে হেরেছে কাবরেরার দল।

 

জাতীয় দলের হেড কোচ কাবরেরা এই গেমসে তার লক্ষ্য সম্পর্কে বলেছেন, ‘এখনই লক্ষ্য সম্পর্কে কিছু বলতে চাই না। ম্যাচ বাই ম্যাচ এগোতে চাই। প্রথম ম্যাচ মিয়ানমারের বিপক্ষে। সেটা নিয়েই আগে ভাবছি।

 

সুত্র: বাংলা ট্রিবিউন

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন